Apan Desh | আপন দেশ

ওমানে ট্যাংকারডুবি, ২৯ ক্রু সমুদ্রে নিখোঁজ

আন্তর্জাতিক

প্রকাশিত: ১১:৪৬, ১৭ জুলাই ২০২৪

আপডেট: ১২:৩১, ১৭ জুলাই ২০২৪

ওমানে ট্যাংকারডুবি, ২৯ ক্রু সমুদ্রে নিখোঁজ

ছবি: সংগৃহীত

ওমান উপকূলে ট্যাংকার জাহাজ ডুবে ১৩ ভারতীয়সহ ১৬ জন নিখোঁজের খবর পাওয়া গেছে। স্থানীয় সময় মঙ্গলবার  (১৬ জুলাই) দেশটির সামুদ্রিক নিরাপত্তা কেন্দ্র মেরিটাইম সিকিউরিটি সেন্টার (এমএসসি) এ খবর জানিয়েছে। ট্যাংকারের বাকি তিনজন ক্রু  শ্রীলঙ্কান ছিলেন বলে জানা গেছে। তাদের সন্ধানে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে।

ওমানের মেরিটাইম সিকিউরিটি সেন্টার (এমএসসি) জানিয়েছে, কমোরসের-পতাকাবাহী তেল ট্যাংকার ‘প্রেস্টিজ ফ্যালকন’ বন্দরনগরী ডুকমের কাছে গত সোমবার ডুবে গেছে। রাস মাদরাকাহ থেকে ২৫ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে এ ট্যাংকারডুবি ঘটে।  সেখানে ১৩ জন ভারতীয় এবং তিনজন শ্রীলঙ্কান ছিলেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরম এক্সে দেয়া এক পোস্টে মেরিটাইম সিকিউরিটি সেন্টার (এমএসসি) বিষয়টি নিশ্চিত করে।

মেরিটাইম সিকিউরিটি সেন্টার বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, তেলের ট্যাংকারটি নিমজ্জিত হয়ে উল্টে গেছে। তবে জাহাজটি স্থিতিশীল হয়েছে কি না বা তেল বা তেলপণ্য সমুদ্রে ছড়িয়ে পড়ছে কি না তা নিশ্চিত করে জানা যায়নি।

জাহাজটি ২০০৭ সালে নির্মিত একটি ১১৭ মিটার দীর্ঘ তেলের ট্যাংকার। এ ধরনের ছোট ট্যাংকারগুলো সাধারণত ছোট সমুদ্রযাত্রার জন্য তৈরি করা হয়। ডুকম বন্দর ওমানের দক্ষিণ-পশ্চিম উপকূলে অবস্থিত। এটি দেশটির প্রধান তেল ও গ্যাস খনির প্রকল্পগুলোর একটি প্রধান কেন্দ্র এবং প্রধান তেল শোধনাগারের বিশাল শিল্প অঞ্চলের একটি অংশ।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়