Apan Desh | আপন দেশ

পিটিআইকে নিষিদ্ধ করছে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ১৫ জুলাই ২০২৪

আপডেট: ১৭:২১, ১৫ জুলাই ২০২৪

পিটিআইকে নিষিদ্ধ করছে পাকিস্তান

ছবি: ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইকে নিষিদ্ধ করতে পারে দেশটির সরকার। সোমবার (১৫ জুলাই) পাকিস্তারের তথ্যমন্ত্রী আতাউল্লাহ তারার বলেন, পিটিআইকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। একইসঙ্গে ইমরান খান ও সাবেক প্রেসিডেন্ট আরিফ আলভির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাও করা হবে।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ইসলামাবাদে একটি সংবাদ সম্মেলনে তারা দাবি করেন, দেশকে যদি সামনের দিকে নিয়ে যেতে হয় তবে পিটিআইয়ের অস্তিত্ব দিয়ে তা করা যাবে না। পিটিআই এবং পাকিস্তান সহাবস্থান করতে পারে না।

তিনি বলেন, কেন্দ্রীয় সরকার পিটিআইকে নিষিদ্ধ করার জন্য একটি পিটিশন দায়ের করতে সুপ্রিম কোর্টে যাবে। দলটির বিরুদ্ধে ‘বিশ্বাসযোগ্য প্রমাণের’ আলোকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুাষ্ঠিত হওয়ার আগে পিটিআই-এর নতুন কার্যনির্বাহী কমিটিকে স্বীকৃতি দেয়নি দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)। এমনকি নির্বাচনে পিটিআইয়ের প্রার্থীদের দলটির প্রতীক ক্রিকেট ব্যাট ব্যবহার করতেও দেয়া হয়নি।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়