Apan Desh | আপন দেশ

মামলায় খালাস পেলেও মুক্তি মিলছে না ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৮, ১৩ জুলাই ২০২৪

আপডেট: ১২:৫৪, ১৪ জুলাই ২০২৪

মামলায় খালাস পেলেও মুক্তি মিলছে না ইমরান খানের

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার তৃতীয় স্ত্রী বুশরা বিবিকে অবৈধ বিয়ের মামলা থেকে খালাস দিয়েছেন দেশটির একটি আদালত। শনিবার (১৩ জুলাই) বহুল আলোচিত অবৈধ বিয়ের এ মামলা থেকে খালাস পেয়েও কারাগার থেকে মুক্তি পাবেন না তিনি। কারণ কর্তৃপক্ষ অন্য দুটি মামলায় তার বিরুদ্ধে নতুন করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। ইসলামাবাদের জেলা ও দায়রা জজ আদালতের এ রায় এসেছে।

আগের স্বামীর সাথে বিচ্ছেদের পর ইদ্দত পালন না করে ইমরান খানকে বুশরা বিবিরকে বিয়ে করেন। বিবাহ আইনের লঙ্ঘন হয়েছে অভিযোগ করে গত ফেব্রুয়ারিতে দেশটির সাবেক এ প্রধানমন্ত্রীকে দোষী সাব্যস্ত করেন আদালত। 

পরে সে সময় এ দম্পতিকে সাত বছরের কারাদণ্ডের সাজা দেন আদালত। আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেছিলেন তারা।

ইসলামাবাদের জেলা ও দায়রা জজ আদালতের আপিলের আদেশের একটি কপি দেখেছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। এতে দেখা যায়, ইদ্দত মামলায় ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির সাজার বিরুদ্ধে দায়ের করা আপিল গ্রহণ করে তাদের খালাস দিয়ে অবিলম্বে মুক্তির নির্দেশ দিয়েছেন আদালত।

‌‌রয়টার্স বলছে, অন্য কোনও মামলায় আটক রাখার প্রয়োজন না হলে তাদের অবিলম্বে মুক্তি দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বিচারে এ দম্পতির বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হওয়ার কথা জানানো হয়েছে। এর ফলে পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক ক্রিকেট তারকা ইমরান খানকে কারাগারে আটকে রাখার মতো আর কোনও মামলা অবশিষ্ট নেই।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়