Apan Desh | আপন দেশ

ইসরায়েলে গণবিক্ষোভ, সরকারের পদত্যাগ দাবি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৫, ১৮ জুন ২০২৪

ইসরায়েলে গণবিক্ষোভ, সরকারের পদত্যাগ দাবি

ছবি: সংগৃহীত

সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বেনিয়ামিন নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে পশ্চিম জেরুজালেমে আন্দোলন চলছে। আরও দাবি হলো- যুদ্ধবিরতি, জিম্মি নাগরিকদের ফিরিয়ে আনা।

সোমবার (১৬ জুন) হাজার হাজার ইসরাইলিদের রাস্তায় নামতে দেখা যায়। তাদের দমনেও কঠোর পদক্ষেপ নিয়েছে পুলিশ। জলকামান ব্যবহার করে বিক্ষোভকারীদের ছত্রভঙের চেষ্টার পাশাপাশি গ্রেফতার করা হয়েছে অন্তত আটজনকে। খবর নিউইয়র্ক টাইমসের।

প্রতিবেদনে বলা হয়েছে, জেরুজালেমে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বাড়ির সামনেও সোমবার রাতে গণবিক্ষোভ হয়েছে। ১০ সহস্রাধিক ইসরাইলি অবিলম্বে নতুন নির্বাচনসহ নানা দাবি আদায়ে এদিন রাস্তায় নেমে আসেন। তাদের দমনে শক্তি প্রয়োগ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশের সঙ্গে সংঘর্ষে ইতোমধ্যে তিনজন আহত হয়েছেন।

গাজায় চলমান আগ্রাসন নিয়ে নেতানিয়াহুর ওপর চাপ আছে আন্তর্জাতিক সম্প্রদায়ের। যুদ্ধবিরতির জন্য আলোচনা অব্যাহত রেখেছে প্রধান মিত্র ও অস্ত্রদাতা যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ। সেই আগ্রাসন যথাযথভাবে ব্যবস্থাপনা করতে না পারার অভিযোগ তুলছেন খোদ ইসরাইলের নাগরিকরাই।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়