Apan Desh | আপন দেশ

মোদিকে হাসিনার অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৭, ৫ জুন ২০২৪

আপডেট: ১৯:৪৮, ৫ জুন ২০২৪

মোদিকে হাসিনার অভিনন্দন

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্প্রতি ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির জয় পাওয়ার জন্য অভিনন্দন জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (৪ জুন) এক বার্তায় মোদিকে অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় নরেন্দ্র মোদির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লেখেন, ‘১৮তম লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বে জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) জয়ে বাংলাদেশের জনগণ এবং আমার পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন।’

চিঠিতে আরো লেখা হয়, ‘বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নেতা হিসেবে আপনি ভারতের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতীক।

শেখ হাসিনা বলেন, আপনার বিজয় ভারতের জনগণের বিজয়। আপনার নেতৃত্ব, প্রতিশ্রুতি এবং দেশের জন্য আত্মোৎসর্গের প্রতি আস্থা ও আত্মবিশ্বাসের প্রমাণ এ বিজয়। এটা আমার দৃঢ় বিশ্বাস, আমাদের বন্ধুত্বপূর্ণ এবং ঘনিষ্ঠ সম্পর্ক সব ক্ষেত্রেই অব্যাহত থাকবে।’

চিঠিতে বলা হয়, ভারতের বিশ্বস্ত বন্ধু বাংলাদেশ। দুই দেশের জনগণের উন্নয়নের পাশাপাশি একটি সমৃদ্ধ ও শান্তিপূর্ণ অঞ্চলের জন্য একসাথে কাজ করাতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

মঙ্গলবার ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা হয়।

ভারতের নির্বাচন কমিশন ও গণমাধ্যমের তথ্য অনুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ২৮৬ আসন পেয়েছে। ইন্ডিয়া জোট পেয়েছে ২০২টি আসন। বিজেপি একা সরকার গঠনের জন্য ২৭২টি আসন পায়নি। দলটি পেয়েছে ২৪০ আসন। কংগ্রেস পেয়েছে ৯৯টি।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়