Apan Desh | আপন দেশ

রাহুলের কাছে ‘পরাজয় স্বীকার’ বিজেপি প্রার্থীর

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৮, ৪ জুন ২০২৪

আপডেট: ১৫:৫৮, ৪ জুন ২০২৪

রাহুলের কাছে ‘পরাজয় স্বীকার’ বিজেপি প্রার্থীর

ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনে দুটি আসনে প্রতিদ্বন্দিতা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সর্বশেষ খবর অনুযায়ী, দুটিতেই এগিয়ে আছেন তিনি। এরমধ্য উত্তর প্রদেশের রায়বেরেলি আসনে তার কাছে ‘পরাজয় স্বীকার’ করে নিয়েছেন বিজেপির প্রার্থী দীনেশ প্রতাপ সিং।

মঙ্গলবার (৪ জুন) স্থানীয় সময় সকাল ৮টায় লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়। দুপুর নাগাদ ফলাফলের ব্যবধান স্পষ্ট হয়ে উঠলে পরাজয় স্বীকার করে নেন দীনেশ।

সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে দীনেশ রায়বেরেলির জনগণের কাছে ক্ষমা চান। তিনি বলেন, বিজেপির জয় নিশ্চিতের জন্য তার দলের সদস্যরা কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত রায়বেরেলিতে অক্লান্ত পরিশ্রম করেছেন। কিন্তু জনগণের রায় দেয়ার বিষয়টি তার দলের সদস্যদের হাতে ছিল না।

ভারতের নির্বাচন কমিশনের দেয়া তথ্যের বরাতে ইন্ডিয়া টুডের অনলইনে দুপুর ১টা ৪২ মিনিটে প্রকাশিত প্রতিবেদন প্রকাশিত হয়। 

প্রতিবেদনে বলা হয়, কংগ্রেসের রাহুল এ আসনে বিজেপির দীনেশের চেয়ে প্রায় ২ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে আছেন। ওই সময় পর্যন্ত রাহুলের প্রাপ্ত ভোট ৩ লাখ ৬০ হাজার ৯১৪। অপরদিকে দীনেশ পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৮৭০।
 
ভারতের লোকসভা নির্বাচন শুরু হয় গত ১৯ এপ্রিল। শেষ হয় ১ জুন। রাইবেরেরির আসনে ভোট হয় ২০ মে।
 
রায়বেরেলি ছাড়াও কেরালার ওয়েনাড় আসনে নির্বাচন করেন রাহুল গান্ধী। সবশেষ খবর অনুযায়ী, ওই আসনে বিজেপি প্রার্থী কে সুরেন্দ্রনের থেকে অল্প ব্যবধানে এগিয়ে আছেন তিনি।

আপন দেশ/এইউ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়