Apan Desh | আপন দেশ

বিমানে তীব্র ঝাঁকুনিতে যাত্রীর মৃত্যু, আহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৮, ২১ মে ২০২৪

আপডেট: ১৯:৩৮, ২১ মে ২০২৪

বিমানে তীব্র ঝাঁকুনিতে যাত্রীর মৃত্যু, আহত ৩০

ছবি: সংগৃহীত

লন্ডন থেকে সিঙ্গাপুরগামী একটি ফ্লাইট তীব্র ঝাঁকুনির কবলে পড়েছে। এতে একজন যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। বিমানটিতে মোট ২১১ যাত্রী এবং ১৮ ক্রু ছিলেন। মঙ্গলবার (২১ মে) সিঙ্গাপুর এয়ারলাইন্সের এক বিবৃতিতে হতাহতের এ তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির।

স্যোশ্যাল মিডিয়া ফেসবুকে দেয়া এক পোস্টে সিঙ্গাপুর এয়ারলাইন্স বলেছে, ‘আমরা বোয়িং ৭৭৭-৩০০ ইআর ফ্লাইটে এক যাত্রীর মৃত্যু ও অন্যান্যদের আহত হওয়ার তথ্য নিশ্চিত করছি।’

লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে স্থানীয় সময় সোমবার সকাল ১০টা ৩৮ মিনিটের দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৩২১ ফ্লাইটটি সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা শুরু করে। পরে তীব্র বাতাসের কবলে পড়ে সেটি। এ ঘটনার পর সিঙ্গাপুর এয়ারলাইন্সের ওই ফ্লাইটের পাইলট মঙ্গলবার ব্যাংককের দিকে বিমানের গতিপথ পরিবর্তন করেন।

আরও পড়ুন>> ইব্রাহিম রাইসির হেলিকপ্টারে যা ঘটেছিল

সিঙ্গাপুর এয়ারলাইন্স বলছে, ‘হিথরো বিমানবন্দর ছেড়ে আসা বিমানটি থাইল্যান্ডের স্থানীয় সময় বিকেল পৌনে ৪টায় থাইল্যান্ডের সুবর্ণভূমি বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। বিমানে থাকা সকল যাত্রী ও ক্রুদের সম্ভাব্য সব ধরনের সহায়তা প্রদান করাই আমাদের মূল অগ্রাধিকার। আমরা প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা দেয়ার জন্য থাইল্যান্ডের স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি। অতিরিক্ত সহায়তার জন্য একটি দলকে ব্যাংককে পাঠাচ্ছি।’

আরও পড়ুন>> বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত

তবে যে যাত্রী মারা গেছেন তিনি কোন দেশের নাগরিক সেই বিষয়ে বিস্তারিত তথ্য জানায়নি সিঙ্গাপুর এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এমননি তিনি সাধারণ যাত্রী নাকি ক্রু সদস্য সে বিষয়েও কোনও তথ্য দেয়া হয়নি।

সিঙ্গাপুরের পরিবহনমন্ত্রী চি হং টাট বলেছেন, তাদের সরকার ওই বিমানে থাকা যাত্রী ও তাদের পরিবারকে সহায়তা দেবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়