Apan Desh | আপন দেশ

প্রেসিডেন্ট রাইসির জানাজা কাল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৯, ২০ মে ২০২৪

আপডেট: ১৭:৫৬, ২০ মে ২০২৪

প্রেসিডেন্ট রাইসির জানাজা কাল

ফাইল ছবি

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির জানাজা মঙ্গলবার (২১ মে) তাবরিজে অনুষ্ঠিত হবে। প্রেসিডেন্টের পাশাপাশি তার নিহত সফরসঙ্গীদের জানাজাও হবে সেখানে। তার আগে, মরদেহগুলো তাবরিজের ফরেনসিক বিভাগে রাখা হবে। 

সোমবার (২০ মে) দেশটির সংবাদমাধ্যম তাসনিম এ তথ্য জানিয়েছে। গতকাল তাবরিজের উদ্দেশেই রওয়ানা করেছিলেন রাইসি ও তার সফরসঙ্গীরা।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল-খোমেনি এক আনুষ্ঠানিক বিবৃতিতে প্রেসিডেন্ট রাইসির স্মরণে পাঁচদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন।

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহতরা হলেন- প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজন প্রদেশের গর্ভনর ড. মালিক রহমাতি, ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আল-হাশেম, রাইসির নিরাপত্তা দলের প্রধান সরদার সৈয়দ মেহেদি মুসাভি, হেলিকপ্টারের পাইলট কর্নেল সৈয়দ তাহের মোস্তাফাভী, কো-পাইলট কর্নেল মোহসেন দারিয়ানুশ ও ফ্লাইট টেকনিশিয়ান মেজর বেহরুজ গাদিমি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়