Apan Desh | আপন দেশ

স্বতন্ত্র প্রার্থীর কাছে ধরাশায়ী নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩৪, ৯ ফেব্রুয়ারি ২০২৪

স্বতন্ত্র প্রার্থীর কাছে ধরাশায়ী নওয়াজ শরিফ

ছবি: সংগৃহীত

পাকিস্তানের নির্বাচন নিয়ে শুরু থেকেই ছিল বিতর্ক। ভোটের আগে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের কারাদণ্ড, তার দল পিটিআই’র প্রতীক বাতিল হয়। এরপরই বিশ্লেষকরা বলছিলেন, সেনা সমর্থনের জোরে নওয়াজ শরিফ ও তার দল মুসলিম লীগই (পিএমএল-এন) জিতবে। কিন্তু, ভোট গণনা শুরু হওয়ার পর পাল্টে যাচ্ছে সব হিসাব-নিকাশ।

বেশির ভাগ আসনে এগিয়ে আছেন ইমরানের পিটিআই সমর্থিত স্বতন্ত্ররা। এদিকে নিজ আসনে নওয়াজ স্বতন্ত্র প্রার্থীর কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরেছেন। ৭৪ হাজার ৭১৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গাস্তাসাপ। অন্যদিকে, নওয়াজ শরিফ পেয়েছেন ৬৩ হাজার ৫৪ ভোট। তবে এই স্বতন্ত্র প্রার্থী ইমরান খানের সমর্থিত বলে জানা গেছে।

আরও পড়ুন>> পাকিস্তানে ভোটের দিন বোমা হামলা, নিহত ৫

নওয়াজ শরিফ দ্বিতীয় আরেকটি আসন লাহোরের এনএ-১৩০ তেও প্রার্থী হয়েছেন। সেখানে তার প্রতিদ্বন্দ্বী আরেক স্বতন্ত্র প্রার্থী ইয়াসমিন রশিদ এখন পর্যন্ত পেয়েছেন ২৮ হাজার ৮৬৬ ভোট। অন্যদিকে নওয়াজ শরিফ পেয়েছেন ২১ হাজার ৭১৩টি ভোট। 

এদিকে ভোট গ্রহণের ১২ ঘণ্টা পেরিয়ে গেলেও আনুষ্ঠানিক ফল প্রকাশ করেনি পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। ইমরান খানের দল পিটিআই’র অভিযোগ, দলটির সমর্থিত প্রার্থীদের জয়ী হতে দেখে দেরি করা হচ্ছে ফল ঘোষণায়। পর্যবেক্ষদের মতে, অতীতের নির্বাচনগুলোর বিবেচনায় এবারের ফল ঘোষণায় এতটা দেরি হওয়া ‘অস্বাভাবিক’।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়