Apan Desh | আপন দেশ

পাকিস্তানে ভোটের দিন বোমা হামলা, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৭, ৮ ফেব্রুয়ারি ২০২৪

পাকিস্তানে ভোটের দিন বোমা হামলা, নিহত ৫

ছবি: জিও নিউজ

পাকিস্তানে চলছে ভোটগ্রহণ। দেশজুড়ে মোবাইল পরিষেবা বন্ধ রয়েছে। পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষায় কিছু স্থল সীমান্ত বন্ধ রাখা হয়েছে। এদিকে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দেশটিতে জঙ্গি হামলায় পাঁচজন নিহত হয়েছে। খবর রয়টার্স।

গতকাল বুধবার পাকিস্তানের বেলুচিস্থানে স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ে দুটি বিস্ফোরণ হয়। এতে অন্তত ২৮ জন নিহত হন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ঘটনার পর তারা পরিষেবা বন্ধ রাখার পদক্ষেপ নিয়েছে। ইসলামিক স্টেট ওই হামলার দায় স্বীকার করেছে।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে মন্ত্রণালয় বলেছে, ‘দেশে সাম্প্রতিক সন্ত্রাসবাদের ঘটনার ফলে মূল্যবান জীবন হারিয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে ও সম্ভাব্য হুমকি মোকাবেলার জন্য নিরাপত্তা ব্যবস্থা অপরিহার্য।’

আরও পড়ুন>> পাকিস্তানে বোমা বিস্ফোরণ, নিহত ২৮

সারাদেশে রাস্তায় ও ভোটকেন্দ্রে হাজারো সৈন্য মোতায়েন করা হয়েছে। ইরান, আফগানিস্তান ও ভারতের সঙ্গে সীমান্ত সাময়িক বন্ধ করা হয়েছে।

রেকর্ড মূল্যস্ফীতি, বেকারত্ব আর নিরাপত্তাসহ নানামুখী সংকটে জর্জরিত পাকিস্তান। এসবকে পাশ কাটিয়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতেও জঙ্গি হামলা হয়েছে। অহরহ এসব হামলায় দেশটির নাগরিকরা প্রাণ হারান। নির্বাচন ঘিরে দেশটির নাগরিকরা অস্বস্তিতে আছেন। কারণ পাকিস্তানের রাজনীতি বেজায় মেরুকরণ।

দেশটির জনপ্রিয় নেতা ইমরান খান কারাগারে থেকেই ভোট দিয়েছেন। তার দল পিটিআই’র নির্বাচনী প্রতীক ‘ক্রিকেট ব্যাট’ বাতিল করেছে নির্বাচন কর্তৃপক্ষ। ফলে দলটির নেতাকর্মীরা স্বতন্ত্র নির্বাচনে অংশ নিয়েছেন। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়