Apan Desh | আপন দেশ

ব্রিটিশ রাজা চার্লস ক্যানসারে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫০, ৬ ফেব্রুয়ারি ২০২৪

ব্রিটিশ রাজা চার্লস ক্যানসারে আক্রান্ত

ফাইল ছবি

ব্রিটেনের রাজা চার্লসের ক্যানসার ধরা পড়েছে। তিনি জনসমক্ষে সব ধরনের দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন। সোমবার (৫ ফেব্রুয়ারি) বাকিংহাম প্যালেস এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের সেপ্টেম্বরে ব্রিটেনের রাজা হিসেবে অভিষেক ঘটে চার্লসের। 

বাকিংহাম প্যালেসের বিবৃতিতে বলা হয়েছে, চিকিৎসায় সেরে ওঠার ব্যাপারে সম্পূর্ণ আস্থা রয়েছে ৭৫ বছর বয়সী রাজা চার্লসের। যত দ্রুত সম্ভব আবার স্বাভাবিক দায়িত্ব পালনে ফিরবেন বলেও আশাবাদী তিনি।

চার্লস গত মাসে তিন রাত হাসপাতালে কাটিয়েছেন। সেখানে তার প্রোস্টেটের চিকিৎসা হয়। হাসপাতালে চিকিৎসাকালে তার শারীরিক অবস্থা নিয়ে অন্য একটি বিষয়ে উদ্বেগ দেখা দেয় বলে বাকিংহাম প্যালেস জানিয়েছে। তবে তার কোন ধরনের ক্যানসার হয়েছে, সে বিষয়ে কিছু জানায়নি তারা।

আরও পড়ুন <> যুক্তরাষ্ট্রের ব্রিফিংয়ে ড. ইউনূসের রায় ও ভিসানীতি প্রসঙ্গ

তবে ব্রিটিশ রাজপরিবারের একটি সূত্র জানিয়েছে, রাজা চার্লসের প্রোস্টেট ক্যানসার হয়নি।

বাকিংহ্যাম প্যালেস আরও জানিয়েছে, রাজা তৃতীয় চার্লস তার চিকিৎসার ব্যাপারে খুবই ইতিবাচক রয়েছেন। যদিও তিনি পাবলিক ইভেন্টগুলো স্থগিত করেছেন। তার জায়গায় এখন রাজ দায়িত্ব পালন করবেন রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যরা। এ ছাড়া তারা আশা প্রকাশ করেছে, খুব দ্রুতই আবার রাজা নিজের স্বাভাবিক দায়িত্বে ফিরতে পারবেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, রাজা তৃতীয় চার্লস ব্যক্তিগতভাবে তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারিকে নিজের ক্যানসার আক্রান্ত হওয়ার বিষয়ে জানিয়েছেন। এরপর প্রিন্স উইলিয়াম তার সার্বক্ষণিক খবর রাখছেন। এ ছাড়া বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রিন্স হ্যারি কয়েকদিনের মধ্যে বাবাকে দেখতে যুক্তরাজ্যে আসবেন।

চিকিৎসার জন্য তিনি পাবলিক ইভেন্টগুলোতে উপস্থিত না থাকলেও রাজ প্রধানের দায়িত্ব পালন এবং ব্যক্তিগত বৈঠকগুলোতে উপস্থিত থাকবেন বলে জানিয়েছে বাকিংহ্যাম প্যালেস।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়