Apan Desh | আপন দেশ

স্বাস্থ্যখাতে বাতিল হচ্ছে অবৈধ পদায়ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩১, ১২ আগস্ট ২০২৪

আপডেট: ১৩:৪০, ১২ আগস্ট ২০২৪

স্বাস্থ্যখাতে বাতিল হচ্ছে অবৈধ পদায়ন

ফাইল ছবি

স্বাস্থ্যখাতের সংস্কার শুরু করেছে অন্তর্বর্তী সরকার। ইতোমধ্যে অবৈধ অসংখ্য পদায়ন বাতিল করেছে স্বাস্থ্য অধিদফতর। ভারপ্রাপ্ত কিংবা চলতি দায়িত্বে থাকা কর্মকর্তাদের বদলি করে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি দিয়ে দায়িত্ব প্রদান করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. হারুন-অর-রশীদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সিনিয়র সাইন্টিফিক অফিসার, জুনিয়র লেকচারার, আবাসিক সার্জন, আবাসিক মেডিকেল অফিসার (৬ষ্ঠ গ্রেড), আবাসিক চিকিৎসক, সিনিয়র স্টোর অফিসার, কিউরেটর, সিনিয়র ক্লিনিক্যাল প্যাথলজিস্ট, প্রিন্সিপাল মেডিকেল ফিজিসিস্ট, সিনিয়র লেকচারার ফিজিওথেরাপি, সুপারিন্টেন্ডেন্ট (৬ষ্ঠ গ্রেড) ও সহকারি পরিচালক (৬ষ্ঠ গ্রেড) তথা স্বাস্থ্য বিভাগের সিনিয়র স্কেল ক্যাডার পদে ক্যাডার কর্মকর্তাদের বিধিমোতাবেক পদোন্নতির মাধ্যমে পদায়ন নিশ্চিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এসব পদে ভারপ্রাপ্ত বা চলতি দায়িত্ব হিসেবে পদায়িত এডহক ও প্রকল্পভুক্ত এবং প্রকল্পভুক্ত চিকিৎসক কর্মকর্তাবৃন্দকে বদলি করে জেষ্ঠ্যতার ভিত্তিতে ৬ষ্ঠ গ্রেডে পদোন্নতি পাওয়া ক্যাডার কর্মকর্তা পদায়নের মাধ্যমে এসব পদ পূরণ করা হবে।

এছাড়া, এডহক, এনক্যাডার, নন ক্যাডার ও প্রকল্পে নিয়োগকৃত চিকিৎসক কর্মকর্তাদেরকে উপরে উল্লিখিত পদসমূহে বিভিন্ন সময়ে জারি করা পদায়ন আদেশ বাতিল করে পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য অধিদফতরে নাস্ত করা হলো।

আপন দেশ/এমবি

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়