Apan Desh | আপন দেশ

‘ভালবাসা সরে গেলে বন্ধুত্ব থাকে?’ 

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৫, ২১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১১:৩৯, ২১ সেপ্টেম্বর ২০২৪

‘ভালবাসা সরে গেলে বন্ধুত্ব থাকে?’ 

ফাইল ছবি

বাংলাদেশি অভিনেত্রী তমা মির্জা ও পরিচালক রাইহান রাফির সম্পর্ক অনেকের কাছেই অজানা নয়। বরাবরই সম্পর্কের কথা অস্বীকার করে তারা নিজেদের ভালো বন্ধু বলে দাবি করে আসছেন। তবে সম্প্রতি ভারতীয় পত্রিকা আনন্দবাজার অনলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে নিজেদের সম্পর্ক নিয়ে বিস্তারিত জানিয়েছেন। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) আনন্দবাজারে প্রকাশিত পত্রিকায় তমা মির্জা বলেন, গত কিছু দিন ধরে তাদের সম্পর্কের অবনতির খবর বিভিন্ন গণমাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। প্রেমের গুঞ্জন ও সেই সম্পর্কের টানাপড়েন নিয়ে কথা বলতে গিয়ে তমা বলেন, ভালবাসা সরে গেলে কি সত্যিই বন্ধুত্ব থাকতে পারে?

তমার মতে, সম্পর্কের জটিলতায় বন্ধুত্বের অবস্থা কেমন থাকবে তা একটি বড় প্রশ্ন। তিনি উল্লেখ করেন, বন্ধুত্বের পরিধি অনেক। তবে সেখানে সীমারেখা থাকে। প্রেম থেকে বন্ধুত্বে ফিরে আসা সহজ নয়। এর জন্য মানসিক পরিণতি ও সময়ের প্রয়োজন। এর মানে ভালবাসা শেষ হলে তা থেকে পুনরায় বন্ধুত্বে ফিরে আসা একটি চ্যালেঞ্জ হতে পারে।

এদিকে তমা তার কাজের প্রতি দায়বদ্ধতা নিয়েও আলোচনা করেন। তিনি জানান, আমি ভালবাসা মুছে গেলে আগের মতো কাজ করতে পারব না। এ বক্তব্যের মাধ্যমে তিনি প্রকাশ করেন যে, পেশাদার দুনিয়ায় মনের আবেগগুলোকে সামলানো কতটা কঠিন। কাজ এবং ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য রক্ষা করা সহজ নয়। কখনো কখনো তা অসম্ভবও বটে।

এ আলোচনার মাধ্যমে তমা মির্জা তার চিন্তাভাবনা ও অনুভূতিগুলি প্রকাশ করে। সম্পর্কের জটিলতা এবং পেশাদারিত্বের মধ্যে ভারসাম্য রক্ষা করার গুরুত্বকে সামনে এনেছেন। বর্তমান প্রেক্ষাপটে, সম্পর্কের গভীরতা এবং পেশাদারিত্বের ব্যালান্স বজায় রাখতে হয়। এর জন্য যে মনস্তাত্ত্বিক প্রক্রিয়া জরুরি, তা স্পষ্টভাবে ফুটে উঠেছে তার কথায়।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়