Apan Desh | আপন দেশ

ভারতে মুক্তি পাচ্ছে পাকিস্তানি সিনেমা

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৬, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৫:১৮, ২০ সেপ্টেম্বর ২০২৪

ভারতে মুক্তি পাচ্ছে পাকিস্তানি সিনেমা

ছবি: সংগৃহীত

পাকিস্তানি সিনেমা ও শিল্পীদের ভারতে নিষিদ্ধ করা হয়েছিল উরি সেনা ঘাঁটিতে হামলার পর। তবে সেই নিষেধাজ্ঞা শিথিল হতে যাচ্ছে। 

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ২ অক্টোবর পাকিস্তানের বিগ বাজেট সিনেমা দ্য লেজেন্ড অফ মৌলা জাট ভারতের পাঞ্জাবে মুক্তি পেতে যাচ্ছে। ২০১৮ সালে প্রথম প্রকাশ্যে আসে এ ছবির ফার্স্টলুক। 

এ ছবির পরিচালক বিলাল লশারি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতে সিনেমাটি মুক্তির কথা জানিয়েছেন। বিলাল পোস্টে লিখেছেন, আগামী ২ অক্টোবর ভারতের পাঞ্জাবে মুক্তি পাচ্ছে দ্য লেজেন্ড অফ মৌলা জাট। এ ছবিটি পাঞ্জাবের দর্শকদের কতটা ভালো লাগবে। তা জানার জন্য অপেক্ষা করছি।

ছবিটিতে মূল চরিত্রে অভিনয় করেছেন পাকিস্তানের দুই জনপ্রিয় তারকা ফাওয়াদ খান ও মাহিরা খান। ফাওয়াদ খান বলিউডের বেশ কিছু সফল ছবিতে অভিনয় করেছেন। যেমন- খুবসুরত, কাপুর অ্যান্ড সনস, এবং অ্যায় দিল হ্যায় মুশকিল। এছাড়াও মাহিরা খান বলিউডে শাহরুখ খানের সঙ্গে রইস সিনেমায় অভিনয় করেছিলেন। যদিও বলিউডে তাদের কাজ করা বন্ধ হয়ে যায় উরি ঘটনার পর।

ছবিটির আরেকটি আকর্ষণ হল পাকিস্তানের আরেক জনপ্রিয় তারকা হামজা আলি আব্বাসি। সিনেমায় ফাওয়াদ ও হামজার মধ্যকার দ্বন্দ্বই দর্শকদের জন্য বিশেষ আকর্ষণ হিসেবে বিবেচিত হচ্ছে।

করোনার কারণে সিনেমার শুটিং অনেকটা পিছিয়ে যায়। তবে শেষমেশ ২০২২ সালের অক্টোবরে এটি পাকিস্তানে মুক্তি পায়। এবার এ চলচ্চিত্রটি ভারতে মুক্তির মাধ্যমে পাকিস্তানি ছবির ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার প্রথম উদাহরণ হতে যাচ্ছে।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়