Apan Desh | আপন দেশ

অমর নায়ক সালমান শাহর আজ জন্মদিন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৯, ১৯ সেপ্টেম্বর ২০২৪

অমর নায়ক সালমান শাহর আজ জন্মদিন

ছবি: সংগৃহীত

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে অমর নায়ক সালমান শাহর আজ জন্মদিন। 

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তিনি। এ কিংবদন্তি তারকা মাত্র কয়েক বছরের ক্যারিয়ারে অসংখ্য ভক্তের হৃদয়ে স্থায়ী আসন গড়ে নিয়েছিলেন। তার অভিনয়, স্টাইল এবং ব্যক্তিত্বের কারণে তাকে আজও স্মরণ করা হয়।

সালমান শাহর অভিনয়ের অভিষেক ঘটে ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত কেয়ামত থেকে কেয়ামত চলচ্চিত্রের মাধ্যমে। এ সিনেমার সাফল্যের পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। মাত্র চার বছরের ক্যারিয়ারে তিনি অভিনয় করেছেন ২৭টি চলচ্চিত্রে। যার মধ্যে সুজন সখী, আনন্দ অশ্রু, প্রেমযুদ্ধ, চাওয়া থেকে পাওয়া, স্বপ্নের ঠিকানা প্রভৃতি উল্লেখযোগ্য।

অল্প সময়ের মধ্যেই সালমান শাহ এমন একজন অভিনেতায় পরিণত হন। যিনি বাংলাদেশি চলচ্চিত্রে নতুন ধারা নিয়ে আসেন। তার ফ্যাশন সেন্স ও আধুনিক অভিনয়ের কারণে তিনি যুবসমাজের কাছে হয়ে উঠেছিলেন একজন আইকন।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মাত্র ২৫ বছর বয়সে তিনি রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন। যা আজও অনেকে মেনে নিতে পারেননি। তার অকালমৃত্যু বাংলা চলচ্চিত্র অঙ্গনে এক বিশাল শূন্যতা তৈরি করে। আজ তার জন্মদিনে হাজারও ভক্ত তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। তার কর্ম এবং অবদানের কথা ভাবছে।

সালমান শাহ না থেকেও তার স্মৃতি রয়ে গেছে। তার কাজ আজও তাকে বাংলা চলচ্চিত্রে অমর করে রেখেছে।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়