Apan Desh | আপন দেশ

আসছে আবরার ফাহাদের ‘রুম নম্বর ২০১১’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২০:৩৬, ১৭ সেপ্টেম্বর ২০২৪

আসছে আবরার ফাহাদের ‘রুম নম্বর ২০১১’

ফাইল ছবি

আবরার ফাহাদকে নিয়ে নির্মাণ করা হচ্ছে ‘রুম নম্বর ২০১১’ নামে শর্ট ফিল্ম। ২০১৯ সালের ৭ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নেমে আসে এক ভয়াল রাত। বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের করুণ মৃত্যু হয় সেদিন। 

সিনেমাটি নির্মাণের উদ্যোগ নেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী শেখ জিসান আহমেদ। এখানে অভিনয় করেছেন প্রায় শতাধিক শিক্ষার্থী। জিসু এন্টারটেইনমেন্টের পেজ থেকে সিনেমাটির বিষয়ে জানা যায়। সে পেজে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। পোস্টারের সঙ্গে ক্যাপশনে লেখা হয়েছে, আসছে.. ‘রুম নম্বর ২০১১’। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত আমাদের প্রথম মৌলিক কাজ। বাংলাদেশ এবং আমেরিকায় একই সময়ে রিলিজ হবে। 

সিনেমাটির ডিরেক্টর জিসান আহমেদ জানালেন, হ্যাঁ এটি আবরার ফাহাদের ঘটনা অবলম্বনে নির্মাণ হচ্ছে। ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ইচ্ছা আছে আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী ৭ অক্টোবর ছবিটি মুক্তি দেয়ার।

জিসান আহমেদ আরো বলেন, ছবিটি ২৫ মিনিটের হতে পারে। সোশ্যাল মিডিয়াতে (ফেসবুক, ইউটিউব) মুক্তি দেয়া হবে। বাংলাদেশ ও আমেরিকা থেকে এটি মুক্তি পাবে এটি। এ ছবির সহযোগিতায় রয়েছেন আমেরিকার বাংলাদেশি সংগঠন ‘একটিফুল’।

উল্লেখ্য, আবরারের মৃত্যুতে ছাত্রলীগের কিছু নেতাকর্মীর বিরুদ্ধে তাকে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে। দেশব্যাপী আলোচিত এ হত্যাকাণ্ডের পর ফুঁসে ওঠে বুয়েটের শিক্ষার্থীরা। দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টিতে নিষিদ্ধ করা হয় ছাত্ররাজনীতি।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়