Apan Desh | আপন দেশ

আমি তাদের কোনো দোষ দিই না: শামা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৯:০৬, ৭ সেপ্টেম্বর ২০২৪

আমি তাদের কোনো দোষ দিই না: শামা

ছবি : সংগৃহীত

শামা সিকান্দার। ভারতীয় টিভি ও চলচ্চিত্রাভিনেত্রী। অভিনয় করে খ্যাতি কুড়ান ‘ইয়ে মেরি লাইফ হ্যায়’ টিভি সিরিয়ালে ‘পূজা’ চরিত্রে। এরপর তার বলিউডে পা রাখা। আমির খান, ফারদিন খান, মনীষা কৈরালার যুগল হিসেবেও অভিনয় করেছেন। 

অভিনয় থেকে দূরে রয়েছেন শামা সিকান্দার। গত কয়েক বছর ধরে। তবে কী কারণে লাইট-ক্যামেরা অ্যাকশন থেকে দূরে, তা নিয়ে টু শব্দও করেননি এ অভিনেত্রী। অবশেষে নীরবতা ভেঙে আড়ালের গল্প বললেন শামা।

পিঙ্কভিলাকে সাক্ষাৎকার দিয়েছেন শামা সিকান্দার। এ আলাপচারিতায় অভিনেত্রী বলেন, আমি পুড়েছি আর এ কারণেই চলে যাওয়ার (মিডিয়া থেকে) সিদ্ধান্ত নিই। আমি দীর্ঘ সময় বিরতিহীনভাবে কাজ করেছি। এটি আমার মানসিক স্বাস্থ্যের ওপরে প্রভাব ফেলেছিল।

হতাশাগ্রস্ত শামা আত্মহত্যারও চেষ্টা করেছিলেন। এ তথ্য উল্লেখ করে তিনি বলেন, আমি অস্বস্তি বোধ করছিলাম এবং বাইরে যাওয়াও বন্ধ করে দিয়েছিলাম। সামাজিক অনুষ্ঠানে যাওয়াটাও বন্ধ ছিল। হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলাম। এমনকি আত্মহত্যার চেষ্টাও করেছিলাম। সৌভাগ্যক্রমে আমার বাবা-মা আমাকে বাঁচিয়েছিলেন।

শামার বন্ধু-বান্ধবও কম। তার দুঃসময়ে বন্ধুরাও পাশে ছিলেন না। কারণ কারো সঙ্গে যোগাযোগের আগ্রহ হারিয়ে ফেলেছিলেন তিনি। যদিও শামার মানসিক স্বাস্থ্যের খবর জানতে পেরে তার কিছু বন্ধু নিজেদের অপরাধী ভাবতে থাকেন।

এ বিষয়ে শামা সিকান্দার বলেন, আমি তাদের (বন্ধুদের) কোনো দোষ দিই না। আপনি যখন কারো সঙ্গে কথা বলতে চান না বা আপনি আপনার ঘর থেকে বের হতে চান না, তখন আপনাকে অন্য কেউ কতটা রাজি করাতে পারবেন?

৪৩ বছর বয়সি শামা সিকান্দার অভিনয়ে ফিরবেন। তবে টিভি সিরিয়ালে আর কাজ করতে চান না। কারণ দীর্ঘ সময় আর কাজ করতে আগ্রহী নন। বলেন, আমার পছন্দ ওটিটি প্রজেক্ট। আমি যেমন অভিনয়কে ভালোবাসি, তেমনি পরিবারসহ নিজেকেও ভালোবাসি। একই ভুল পুনরায় করতে চাই না। আমার কাজ ও জীবনকে উপভোগ করতে চাই। পেশাগত জীবনেও সীমাবদ্ধতা আছে। আমি রোববার (ছুটির দিন) কাজ করার পক্ষে নই। সপ্তাহে অনন্ত একটি দিন কাছের মানুষদের সঙ্গে কাটাতে চাই। সে সময়গুলো লালন করতে চাই। টিভিতে কাজ করতে গেলে এটা সম্ভব নয়। তাই আর টিভিতে ফিরতে চাই না।

রাজস্থানে জন্মগ্রহণ করেন শামা সিকান্দার। যদিও তার ১০ বছর বয়সে পুরো পরিবার মুম্বাই চলে যায়। ২০০৩ সালে সনি টেলিভিশনের ‘ইয়ে মেরি লাইফ হ্যায়’ টিভি ধারাবাহিকে পূজা চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা লাভ করেন শামা। ১৯৯৮ সালে ‘প্রেম আগান’ শিরোনামের বলিউড সিনেমায় ছোট একটি চরিত্রে অভিনয় করেন। ১৯৯৯ সালে মুক্তি পায় বলিউডের ‘মান’ সিনেমা। এ সিনেমায় তার সহশিল্পী ছিলেন আমির খান।

শামা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বাইপাস রোড’। ২০১৯ সালে মুক্তি পায় এটি। এরপর আর কোনো সিনেমা কিংবা ওয়েব সিরিজে দেখা যায়নি শামাকে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়