Apan Desh | আপন দেশ

সালমান শাহ’র আজ ২৮তম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: ১২:৫৩, ৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৩:১৩, ৬ সেপ্টেম্বর ২০২৪

সালমান শাহ’র আজ ২৮তম মৃত্যুবার্ষিকী

ছবি: সংগৃহীত

বাংলা চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ'র আজ ২৮তম মৃত্যুবার্ষিকী।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর বাংলাদেশি চলচ্চিত্র অঙ্গনে এক শোকাবহ দিন হিসেবে স্মরণীয় হয়ে আছে। মাত্র ২৫ বছর বয়সে রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন এই প্রতিভাবান অভিনেতা, যা আজও তার ভক্ত এবং দেশের মানুষের হৃদয়ে গভীর শোকের সৃষ্টি করে রেখেছে। তার আকস্মিক মৃত্যুর কারণ নিয়ে আজও চলছে নানা আলোচনা ও বিতর্ক।

সালমান শাহর অভিনয়ে অভিষেক ঘটে ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে। এই চলচ্চিত্রের সাফল্যের পর থেকে তিনি টানা একের পর এক হিট ছবি উপহার দেন। তার জনপ্রিয় চলচ্চিত্রের মধ্যে উল্লেখযোগ্য হলো সুজন সখী, আনন্দ অশ্রু, স্বপ্নের ঠিকানা, প্রেমযুদ্ধ, তোমাকে চাই প্রভৃতি। তার অভিনয়, স্টাইল এবং ক্যারিশমাটিক উপস্থিতি তাকে অল্প সময়ের মধ্যেই বাংলা চলচ্চিত্রের শীর্ষস্থানীয় নায়ক হিসেবে প্রতিষ্ঠিত করে।

মাত্র চার বছরের অভিনয় জীবনে ২৭টি সিনেমায় অভিনয় করে সালমান শাহ অগণিত ভক্তের মনে চিরস্থায়ী স্থান করে নিয়েছেন। তার মৃত্যুর পরও তাকে ঘিরে ভক্তদের ভালোবাসা এতটুকু কমেনি, বরং দিনে দিনে তার জনপ্রিয়তা যেন আরও বেড়েছে। তার অভিনয় এবং ফ্যাশন স্টাইল আজও নতুন প্রজন্মের কাছে অনুকরণীয় হয়ে আছে।

অবাক করা ব্যাপার হল তার মৃত্যুর রহস্য ২৮ বছর পেরিয়ে গেলেও আজও জানা সম্ভব হয়নি এর আসল কারণ। যদিও আত্মহত্যা হিসেবে দাবি করা হয়। তবে তার ভক্ত ও পরিবার বরাবরই দাবি করে আসছে যে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এই বিষয়টি নিয়ে আজও চলছে আলোচনা ও অনুসন্ধান।

আজ তার মৃত্যুবার্ষিকীতে ভক্তরা তাকে শ্রদ্ধা জানাতে সামাজিক যোগাযোগমাধ্যম এবং বিভিন্ন অনুষ্ঠানে স্মৃতিচারণ করছে। সালমান শাহ বেঁচে নেই, কিন্তু তার কাজ, তার অভিনয় এবং তার স্মৃতি চিরকাল বেঁচে থাকবে বাংলা চলচ্চিত্রের ইতিহাসে।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়