Apan Desh | আপন দেশ

হানিফ সংকেতের ইত্যাদি এবার শেরপুরে

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:২৮, ৫ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৩:৩০, ৫ সেপ্টেম্বর ২০২৪

হানিফ সংকেতের ইত্যাদি এবার শেরপুরে

ছবি: সংগৃহীত

হানিফ সংকেতের জনপ্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’ এবার ধারণ করা হয়েছে শেরপুরে। গারো পাহাড় এলাকার দৃষ্টিনন্দন মধুটিলা ইকোপার্কে সাজানো হয় মঞ্চ। অনুষ্ঠানের পুরো চিত্র ধারণ করা হয় সেখানেই। 

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নসম্পদ, মুক্তিযুদ্ধের গৌরবময় স্থান, প্রাকৃতিক সৌন্দর্য ও জনগুরুত্বপূর্ণ স্থানগুলো সম্পর্কে জানাতে দেশের বিভিন্ন স্থানে ‘ইত্যাদি’র অনুষ্ঠান ধারণ করা হয়। এর ধারাবাহিকতায় এবার যাওয়া হয়েছে শেরপুরে। 

সীমান্তবর্তী হওয়ায় সবুজের সমারোহের সৌন্দর্যে আবিষ্ট শেরপুর। তাই এ প্রাকৃতিক সৌন্দর্যকে সামনে রেখে সবুজ গাছ ও লতাপাতায় মুড়িয়ে মঞ্চ সাজানো হয়। 

‘ফাগুন অডিও ভিশন’ জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নির্মাণ প্রতিষ্ঠান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত ৮টার বাংলা সংবাদের পর ইত্যাদির এ পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে। অনুষ্ঠানটির প্রচার তারিখ গত ২৬ জুলাই থাকলেও বিদ্যমান পরিস্থিতির কারণে তা প্রচার করা সম্ভব হয়নি।

জুলাইয়ের শুরুর দিকে এ অনুষ্ঠানের বিভিন্ন পর্ব ধারণ করা হয়। নালিতাবাড়ীতে ধারণ হলেও শেরপুরের ৫০ থেকে ১০০ কিলোমিটার দূরে দর্শকরা আসেন বিভিন্ন উপজেলা থেকেও। 

বিভিন্ন সামাজিক অসংগতি ও সমাজ সংস্কারের ওপর সমসাময়িক ঘটনা নিয়ে প্রতিবারের মতো এবারও রয়েছে ‘ইত্যাদি’। এ অনুষ্ঠানে শেরপুরের বিভিন্ন দর্শনীয়, আকর্ষণীয় পর্যটনকেন্দ্র ও প্রত্নসম্পদের ওপর একটি তথ্যভিত্তিক প্রতিবেদন দেখানো হবে।

এছাড়াও এখানকার জিআই পণ্য হিসেবে গণ্য তুলসীমালা চাল ও ধান–গবেষক চাটকিয়া গ্রামের কৃষক সেন্টু কুমার হাজংয়ের ওপর রয়েছে  প্রতিবেদন। এর বাইরেও নানী-নাতিসহ আরও অনেক আকর্ষণীয় চিত্র দর্শকরা উপভোগ করতে পারবেন। 

এবারের ইত্যাদিতে শবনম পারভীন, আঞ্জুমান আরা বকুল, আমিন আজাদ, মুকিত জাকারিয়া, আনন্দ খালেদ, সোলায়মান খোকা, জিয়াউল হাসান, সুভাশীষ ভৌমিক, মাসুম বাশার, জিল্লুর রহমান সহ আরও অনেক শিল্পী বিভিন্ন পর্বে অংশ নিয়েছেন। 

আপন দেশ/অর্পিতা/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়