Apan Desh | আপন দেশ

কিছু শিল্পীর আসল চেহারা প্রকাশ পেয়েছে: সাদিয়া আয়মান

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৯:৪০, ৪ সেপ্টেম্বর ২০২৪

কিছু শিল্পীর আসল চেহারা প্রকাশ পেয়েছে: সাদিয়া আয়মান

ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নিয়ে শিল্পীদের একটি অংশের কথোপকথন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরেছে। শোবিজের আলোচিত বিষয় এখন 'আলো আসবেই' নামের শিল্পীদের একটি চ্যাটিং গ্রুপের কথোপকথন। গ্রুপটিতে যাদের নিয়ে নানারকম মন্তব্য করা হয়েছে। তাদের মধ্যে অন্যতম অভিনেত্রী সাদিয়া আয়মান।

সাদিয়া বলেন, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) কয়েকঘণ্টা সোশ্যাল মিডিয়ায় ছিলাম না। রাতে দেখতে পাই কয়েকজন আমাকে কথোপকথনগুলো পাঠিয়েছেন। সেগুলো পড়ি। খুব বেশি অবাক হইনি। এসব লিখে তারা তাদের মানসিক অবস্থার জানান দিয়েছেন। আন্দোলনের সময় আমি ফেসবুকে সরব ছিলাম। আমার লেখাগুলো মানুষের কাছে গেছে। ক্ষমতার পালাবদল না হলে তারা আমার বিরুদ্ধে অ্যাকশন নিতেন। তা আমি বুঝতে পারি। 

আন্দোলনকারীদের ওপর 'গরম জল দিলেই হবে' বলে মন্তব্য করেছেন চিত্রনায়িকা অরুণা বিশ্বাস। এ সম্পর্কে সাদিয়া বলেন, একজন সিনিয়র শিল্পীর এ ধরনের মন্তব্য মানায় না। আমি আশ্চর্য হয়েছি। এসব লিখে ছোট মনের পরিচয় দিয়েছেন।

অভিনেতা মিলন ভট্টাচার্য সাদিয়ার ছবি 'আলো আসবেই' গ্রুপে দিয়েছেন। এ বিষয়ে সাদিয়া বলেন, মিলন দার সঙ্গে আমি অভিনয় করেছি। একটি সিরিজ করেছি। শুটিংয়ে তাকে অনেক আন্তরিক মনে হয়েছে। অনেক সময় আমার স্ট্যাটাসে তিনি মন্তব্যও করেছেন। দেখা হলে আন্তরিকতা নিয়ে কথা বলেছেন। অথচ তিনিই আমার কথা গ্রুপে লিখেছেন। ওই গ্রুপটিতে আন্দোলনের পক্ষে থাকা শিল্পীদের নানারকম মন্তব্য করা হয়েছে। ভয়-ভীতি দেখানো হয়েছে। এ প্রসঙ্গে সাদিয়ার ভাষ্য, শিল্পীদের এমন আচরণে কষ্ট পেয়েছি। এসব মন্তব্যেও কষ্ট পেয়েছি। কোথায় তারা গণহত্যাকে ঘৃণা করবেন, শিক্ষার্থীদের পাশে দাঁড়াবেন। উল্টো অন্যায়কে প্রশ্রয় দিয়েছেন।

সাদিয়া আরো বলেন, মিলন দা আমাকে রাতে সরি লিখেছেন। ভয়েস মেসেজ পাঠিয়েছেন। আমি জবাব দিইনি। কষ্টটা এখনো রয়ে গেছে। আমি সবসময় সত্যর পক্ষে, অন্যায়ের বিরুদ্ধে। যারা ক্ষমতার অপব্যবহার করে। তাদের সঙ্গে আমি নেই। এ জন্যই আন্দোলনের সময় শিক্ষার্থীদের পক্ষে ছিলাম। আমার জায়গা থেকে প্রতিবাদ জানিয়েছি।

আন্দোলনের কথা স্মরণ করে তিনি বলেন, সে সময়ে লেখালেখি করায় আমার রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড কী, আমি কে, এসব জানতে চাওয়া হয়েছে। সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া যে সে সরকারের পতন হয়েছে। তা না হলে আমিসহ আরো অনেককেই বিপদে ফেলত ওরা। মানুষ তাদের চিনতে পেরেছে। কিছু শিল্পীর মুখোশ উন্মোচন হয়েছে। তাদের আসল চেহারা প্রকাশ পেয়েছে। তারা গণহত্যার বিরুদ্ধে কথা বললে, মানুষের ভালোবাসায় সিক্ত হতো। তাদের মানসিকতা দেখে লজ্জা পাচ্ছি।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়