Apan Desh | আপন দেশ

‘আওয়াজ উডা’ গানের শিমুল মুক্ত

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৪, ৭ আগস্ট ২০২৪

‘আওয়াজ উডা’ গানের শিমুল মুক্ত

হান্নান হোসাইন শিমুল

‘আওয়াজ উডা’ গানের জন্য গ্রেফতার করা তরুণ র‍্যাপার হান্নান হোসাইন শিমুল মুক্তি পেয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন জনপ্রিয় গান ‘কথা ক’ এর শিল্পী সেজান। তিনি জানান, মঙ্গলবার বিকেলে হান্নানকে মুক্তি দেয়া হয়েছে।

কোটা সংস্কার আন্দোলনের পক্ষে ছাত্র-জনতাকে উদ্বুদ্ধ করতে গেল মাসেই বেশকিছু গান ছড়িয়ে পড়ে। যার মধ্যে তরুণ র‌্যাপার হান্নানের করা ‘আওয়াজ উডা’ ছিল অন্যতম। গানটি ইউটিউব ও ফেসবুকে মুক্তির পর তুমুল আলোচনা তৈরি হয়। পরে নারায়ণগঞ্জ থেকে এ গানের জন্য তাকে গ্রেফতার করে পুলিশ। নেয়া হয় দুদিনের রিমান্ডে। হান্নানের গ্রেফতার ও রিমান্ডে নেয়ার খবরটি চাউর হতেই দেশের সংগীতশিল্পীসহ সাধারণ নাগরিকরা উদ্বেগ প্রকাশ করেন। নেটিজেনসহ নড়েচড়ে বসেন শোবিজ অঙ্গনের মানুষেরাও। হান্নানকে গ্রেফতার ও রিমান্ডের নিন্দাও করেন অনেকে। 
এমনকি তরুণ এ র‍্যাপারকে গ্রেফতারের নিন্দা ও মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দেয় নিউ ইয়র্কভিত্তিক সংগঠন ‘আর্টিস্ট অ্যাট রিস্ক কানেকশন’ (এআরসি) ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়