Apan Desh | আপন দেশ

সব ধরনের রাজনীতি নিষিদ্ধে ঢাবিতে বিক্ষোভ

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৫, ১৩ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৬:৩৭, ১৩ সেপ্টেম্বর ২০২৪

সব ধরনের রাজনীতি নিষিদ্ধে ঢাবিতে বিক্ষোভ

ছবি: সংগৃহীত

ছাত্র, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীসহ সব ধরনের দলীয় রাজনীতি নিষিদ্ধের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ করেছে একদল শিক্ষার্থী।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ২.৩০টার দিকে বিশ্ববিদ্যালয়ের হলপাড়ায় জড়ো হন শিক্ষার্থীরা। এরপর তারা বিক্ষোভ মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের সামনে যান। সেখানে গিয়ে তারা সমাবেশ করেন। 

শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম একটি দফা ছিল। কিন্তু এ কথাটাই এখন অনেকেই বলতে চান। যেখানে দলীয় রাজনীতি নিষিদ্ধ। দখল ও চাটুকারিতার রাজনীতির পথ বন্ধ। সেখানে এ নিয়ে কথা বলে লাভ নেই। আমরা স্পষ্ট করে বলতে চাই ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অবশ্যই ক্যাম্পাসে সব ধরনের পক্ষপাতমূলক রাজনীতি নিষিদ্ধ করতে হবে। একই সঙ্গে অবিলম্বে ছাত্র সংসদ গঠন করা প্রয়োজন।

রাজনৈতিক দলগুলোর ফ্যাসিবাদী স্বার্থকে এগিয়ে নিতে হলে সাধারণ শিক্ষার্থীদের ওপর শারীরিক ও মানসিক প্রহসন চালানো হয়। নোংরা দলীয় রাজনীতির বিরুদ্ধে অবস্থান করছে সাধারণ শিক্ষার্থীরা। ক্যাম্পাসে বিরাজনীতিকরণের পক্ষে নয়। বরং গণতান্ত্রিক পদ্ধতিতে সাধারণ শিক্ষার্থীদের অভিভাবক নির্বাচন করার পক্ষে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন সাধারণ শিক্ষার্থীদের প্রাণের দাবি।

এদিকে ২২ সেপ্টেম্বর ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে। তবে শিক্ষার্থীরা বলেছে রাজনৈতিক দাবি নিষিদ্ধ না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরবে না। 

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়