Apan Desh | আপন দেশ

বিসিএসের প্রশ্নফাঁস হয়নি: পিএসসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৪, ১১ সেপ্টেম্বর ২০২৪

বিসিএসের প্রশ্নফাঁস হয়নি: পিএসসি

ফাইল ছবি

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছিল। তবে সুনির্দিষ্ট কোনো পরীক্ষায় প্রশ্নফাঁসের প্রমাণ মেলেনি। ফলে অভিযোগ ওঠা পরীক্ষাগুলো বাতিল হচ্ছে না।

বুধবার (১১ সেপ্টেম্বর) পিএসসিতে এক সভায় এ সংক্রন্ত একটি প্রতিবেদন পেশ করা হয়। 

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. সোহরাব হোসাইন বলেন, তদন্ত কমিটি প্রশ্ন ফাঁসের অভিযোগের প্রমাণ পায়নি। এখন এ প্রতিবেদন আমরা সরকারের কাছে পাঠাব। সভায় তদন্ত প্রতিবেদন সদস্যদের পড়ে শোনানো হয়। সে-সব অভিযোগ আনা হয়েছিল, তা প্রমাণিত হয়নি।

জানা যায়, বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়। এ তথ্য একাধিক সংবাদমাধ্যমে প্রচার হয়। ঐ সংবাদে পিএসসি ক্যাডার ও নন–ক্যাডারসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ করা হয়। এমন অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্যের একটি তদন্ত দল গঠন করে পিএসসি। কমিটির আহ্বায়ক করা হয় সরকারি কর্ম কমিশনের যুগ্ম সচিব আবদুল আলীম খানকে। কমিটির সদস্য পিএসসির পরিচালক দিলাওয়েজ দুরদানা। তদন্ত কমিটির সদস্যসচিব করা হয় পিএসসির পরিচালক মোহাম্মদ আজিজুল হক।

এ কমিটি দীর্ঘদিন প্রাপ্ত তথ্য-উপাত্তের ভিত্তিতে তদন্ত করে। ইতোমধ্যে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত করা হয়েছে। তদন্ত কমিটি কোথাও কোনো পরীক্ষার প্রশ্নফাঁসের প্রমাণ পায়নি। প্রতিবেদনটি খুব দ্রুত জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানা গেছে।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়