Apan Desh | আপন দেশ

রাবির নতুন প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৩, ৭ সেপ্টেম্বর ২০২৪

রাবির নতুন প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান 

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান। তিনি রসায়ন বিভাগের অধ্যাপক ছিলেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. শেখ সাদ আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়। 

আদেশ অনুযায়ী, ড. মাহবুবর রহমান ৭ সেপ্টেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন। 

জানা যায়, ড. মাহবুবর রহমান ১৯৯৩ সালে পাবনার কাশিনাথপুর আব্দুল লতিফ হাইস্কুল থেকে এসএসসি এবং ১৯৯৫ সালে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। এরপর রাবি থেকে ১৯৯৯ সালে স্নাতক ও ২০০০ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১১ সালে ফ্রান্সের ইউনিভার্সিটি অব লিয়ন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ২০১৬ সালে বেলজিয়ামের ইউনিভার্সিটি অব ঘেন্ট থেকে পোস্টডক সম্পন্ন করেন তিনি।

২০০৪ সালে রাবির রসায়ন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন তিনি। এরপর ২০০৭ সালে সহকারী অধ্যাপক, ২০১২ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৭ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। এ ছাড়া তিনি ২০২০ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রের ক্লেমসন ইউনিভার্সিটিতে ফুলব্রাইট ভিজিটিং স্কলার ছিলেন।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়