Apan Desh | আপন দেশ

নোবিপ্রবি’র নতুন ভিসি মুহাম্মদ ইসমাইল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৮, ৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৬:৪২, ৬ সেপ্টেম্বর ২০২৪

নোবিপ্রবি’র নতুন ভিসি মুহাম্মদ ইসমাইল

ছবি: সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ ইসমাইল। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এ বিষয়ে রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

মুহাম্মদ ইসমাইল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রাসায়নিক প্রকৌশল বিভাগের শিক্ষক। প্রজ্ঞাপন অনুযায়ী, উপাচার্য হিসেবে তার মেয়াদ হবে যোগদানের তারিখ থেকে চার বছর।

বিধি মোতাবেক তার বর্তমান পদের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বেতন-ভাতা পাবেন তিনি। এছাড়া উপাচার্য পদের অন্যান্য সুযোগ-সুবিধাও পাবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ইসমাইল ক্যাম্পাসেই থাকবেন। এ নিয়োগ আচার্য মহামান্য রাষ্ট্রপতি প্রয়োজনে যে কোনো সময় প্রত্যাহার করতে পারবেন।

এ বিষয়ে ইসমাইল বলেছেন, নিয়োগ পাওয়ার পর বিকেলে তিনি মন্ত্রণালয়ে কাজ শুরু করেন। শুক্রবার (৬ সেপ্টেম্বর) তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যাবেন। শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সর্বজনীন সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, শেখ হাসিনা সরকার পতনের পর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নোবিপ্রবির শিক্ষার্থীরা উপাচার্য, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রারের পদত্যাগের দাবি জানিয়েছিলেন। এরপর একে একে সবাই পদত্যাগ করেন। 

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়