Apan Desh | আপন দেশ

শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগ বন্ধের আহবান: শিক্ষা উপদেষ্টা 

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৫, ৪ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৪:২২, ৪ সেপ্টেম্বর ২০২৪

শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগ বন্ধের আহবান: শিক্ষা উপদেষ্টা 

ফাইল ছবি

সম্প্রতি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জোর পূর্বক পদত্যাগ বা হেনস্তার শিকার হচ্ছেন শিক্ষকরা। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, শিক্ষকদের জোর করে পদত্যাগ ও হেনস্থার ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। 

মন্ত্রণালয় বলেছে, দুর্নীতি বা অপকর্মের অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষা ও পরিকল্পনা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ শিক্ষকদের ওপর হওয়া বিভিন্ন হেনস্থার ঘটনার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে সব জেলা প্রশাসকের কাছে একটি আদেশ জারি করা হয়। এতে বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগের ঘটনা অব্যাহত রয়েছে, যা কোনোভাবেই সহ্য করা হবে না।

শিক্ষাপ্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে এবং শিক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ট প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ বজায় রাখতে জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে আদেশে।

শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ আরও জানিয়েছেন, যেসব শিক্ষক-কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি বা শৃঙ্খলাভঙ্গের অভিযোগ রয়েছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। শিক্ষা মন্ত্রণালয় ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য শিক্ষার্থী ও সংশ্লিষ্ট ব্যক্তিদের মধ্যে সচেতনতা বৃদ্ধির প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্যও নির্দেশ দেয়া হয়েছে।

এ পদক্ষেপগুলি গ্রহণ করে শিক্ষা মন্ত্রণালয় নিশ্চিত করতে চায় যে, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষকদের জন্য একটি নিরাপদ এবং সুষ্ঠু কর্মপরিবেশ বজায় থাকবে।

আপন দেশ/অর্পিতা/এবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়