Apan Desh | আপন দেশ

ভারতীয় আগ্রাসন বন্ধের দাবিতে বিক্ষোভ

জাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৪, ২৩ আগস্ট ২০২৪

আপডেট: ১৭:২৫, ২৩ আগস্ট ২০২৪

ভারতীয় আগ্রাসন বন্ধের দাবিতে বিক্ষোভ

ছবি: আপন দেশ

বাংলাদেশ-ভারত অভিন্ন নদীর ন্যায্য হিস্যা নিশ্চিত ও উজানে বাঁধ বন্ধ করা, দাসত্বমূলক সকল চুক্তি বাতিল এবং ভারতীয় আগ্রাসন বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষার্থীরা৷

শুক্রবার (২৩ আগস্ট) বেলা আড়াইটায় শিক্ষার্থীদের মিছিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বটতলা এলাকায় এসে শেষ হয়।

এসময় শিক্ষার্থীরা 'যদি চাও মুক্তি, ছাড়ো ভারত ভক্তি; বন্যায় যদি মানুষ মরে, সেভেন সিস্টার থাকবে নারে; মোদির কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও; ভারতীয় প্রকল্প, বন্ধ করো- করতে হবে' ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। এতে বাংলা বিভাগের ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল্লাহ সাদ বলেন, আমরা দেখছি  ভারত আমাদের উস্কানি দিয়ে যুদ্ধ লাগাতে চায়, সাম্প্রদায়িক সম্পর্ক বিনষ্ট করে নিজেদের ফায়দা লুটতে চায়।  অন্যায়ভাবে বাধ খুলে দেয়ার ফলে আমাদের রাড়ি ঘর তলিয়ে গেছে, বৃদ্ধ, শিশুদের করুন আর্তনাদ। আমি বলতে চাই আমাদের বন্ধুবেশী শত্রু রাষ্টের সকল ধরনের পন্য বর্জন করুন, তাদের অন্যায়ের বিরুদ্ধে আওয়াজ তুলুন।  আমরা কারো জুজুকে ভয় পাই না, কোনো ধরনের দমন নিপীড়ন আর চলবে না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আহসান লাবিব বলেন, শেখ মুজিবের আমলে যখন ফারাক্কা বাঁধ নির্মান করা হয়, মওলানা ভাসানী তখনই ফারাক্কা বাঁধ নির্মানের বিরোধিতা করে লং মার্চ করেছিলেন। মুজিবের আমলে ভাসানীর মত একজন সৎ দেশপ্রেমিক দেশনেতা অবহেলিত, নির্যাতিত ছিল। আমরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই- এখন বাকশাল নাই, স্বৈরাচার নাই যদি কৃত্রিমভাবে আমাদের দেশে দুর্যোগ সৃষ্টি করা হয় দিল্লিতে শাসন ক্ষমতা থাকবে না, সেভেন সিস্টার অক্ষত থাকবে না।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়