Apan Desh | আপন দেশ

একাদশে ভর্তির চতুর্থ ধাপের আবেদন শুরু রোববার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩২, ১০ আগস্ট ২০২৪

একাদশে ভর্তির চতুর্থ ধাপের আবেদন শুরু রোববার

ফাইল ছবি

একাদশ শ্রেণিতে ভর্তির চতুর্থ ধাপের আবেদনের শুরু হবে রোববার (১১ আগস্ট)। বুধবার (১৪ আগস্ট) পর্যন্ত অনলাইনে আবেদনের সুযোগ থাকবে। শনিবার (১৭ আগস্ট) রাতে চতুর্থ ধাপের ফল প্রকাশ করা হবে।

৩ ধাপে আবেদন গ্রহণ ও শিক্ষার্থী নির্বাচনের পরও কিছু কলেজ ও মাদ্রাসায় সিট খালি থাকায় আবেদনের সুযোগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি ভর্তির আবেদনের সর্বশেষ ধাপ বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

যেসব শিক্ষার্থী কলেজে ভর্তির আবেদন করেননি বা কলেজ সিলেকশন পাননি এবং যেসব শিক্ষার্থী চূড়ান্ত মনোনয়ন পেয়েও কলেজে ভর্তি হতে পারেননি। তারা চতুর্থ ধাপে ভর্তির আবেদন করতে পারবেন।

অনলাইনে নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে শিক্ষার্থীদের আবেদন করতে হবে। কলেজের আসনসংখ্যা দেখে ৫টি থেকে ১০টি কলেজে আবেদনের চয়েস দিতে পারবেন। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা। ব্যাংক কার্ড ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এ ফি পরিশোধ করতে হবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানিয়েছে, ১৮ থেকে ১৯ আগস্ট (সোমবার) রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চায়ন করতে হবে। চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীরা মঙ্গলবার (২০ আগস্ট) কলেজে ভর্তি হতে পারবেন।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়