Apan Desh | আপন দেশ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকদের মৌন মিছিল

জাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১২, ১৮ জুলাই ২০২৪

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকদের মৌন মিছিল

ছবি: আপন দেশ

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মৌন মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষকরা। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ব্যানারে মৌন মিছিল শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে নতুন কলা ভবনের সামনে শেষ হয়।  সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষকরা। 

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. নুরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা নায্য দাবি আদায়ের জন্য আন্দোলন করছে। সে আন্দোলনকে নসাৎ করার জন্য পুলিশ হামলা করেছে। বিশেষ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য ক্যাম্পাসে আইন-শৃঙ্খলা বাহিনীর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাই।

সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামছুল আলম বলেন, পুলিশের এ ধরনের হামলার প্রতি আমরা ধিক্কার জানাই। এ প্রথম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রশাসন বলতে কিছুই ছিল না৷ প্রশাসনের কর্তা-ব্যক্তিদের কেউ ছিল না৷ কেন তাদের এতো ভয়? তারা গদি টিকিয়ে রাখার জন্য পুলিশকে হামলার নির্দেশ দিয়েছে৷ তারাই হামলার আমন্ত্রণ জানিয়েছে৷ আমাদের ক্ষমতালোভী কিছু শিক্ষক রয়েছেন, তারাই কাজগুলো করে যাচ্ছেন। 

আপন দেশ/কেএইচ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়