Apan Desh | আপন দেশ

ছাত্রলীগ নেতাকর্মীদের না পড়ানোর ঘোষণা সহকারী অধ্যাপকের

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৩, ১৮ জুলাই ২০২৪

আপডেট: ১২:৩৫, ১৮ জুলাই ২০২৪

ছাত্রলীগ নেতাকর্মীদের না পড়ানোর ঘোষণা সহকারী অধ্যাপকের

উম্মে ফারহানা

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে দলটির কোনো নেতাকর্মীকে পাঠদান করাবেন না বলে ঘোষণা দিয়েছেন অধ্যাপক উম্মে ফারহানা। তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক।

বুধবার (১৭ জুলাই) বিকেল ৫টার দিকে নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে এ ঘোষণা দেন তিনি। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিতরে ও বাইরে চলছে আলেচনা সমাচলোনা।

ফেসবুক পোস্টে তিনি লিখেন, আমি উম্মে ফারহানা, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক। এ মর্মে ঘোষণা দিচ্ছি যে বাংলাদেশ ছাত্রলীগের কোন নেতা-কর্মীকে আর কখনো পাঠদান করাব না। আমার বিভাগের কোন শিক্ষার্থী যদি কোনভাবে ছাত্রলীগের কোন কমিটির সঙ্গে যুক্ত থাকেন তাহলে তারা যেন আমার ক্লাসে না আসেন। অন্য বিভাগে সাধারণত কোর্স নিই না, নিলে তাদের জন্যও একই কথা প্রযোজ্য হবে।

যারা লোভের বশবর্তী হয়ে নিরস্ত্র সতীর্থদের শারীরিক আঘাত করে তারা আমার ছাত্র হতে পারে না।

তিনি আরও লিখেন, এ নৈরাজ্য আর অরাজকতার মধ্যে আমি সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে অন্তত এইটুকু নিশ্চিত করতে চাই যে অন্যায় ও জুলুম যারা করে তাদের সঙ্গে আমার কোন সংম্পর্ক নেই। শিক্ষার্থীদের জয় হোক।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়