Apan Desh | আপন দেশ

ঢাবিতে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ১৬ জুলাই ২০২৪

আপডেট: ২১:৪১, ১৬ জুলাই ২০২৪

ঢাবিতে বিজিবি মোতায়েন

ছবি: আপন দেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চার প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) রাত ৯টায় বিজিবির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা দিয়ে প্রবেশ করে ভিসি চত্ত্বরের চারপাশে অবস্থান নিতে দেখা যায়। সে সঙ্গে মোতায়েন রয়েছে কয়েক শতাধিক পুলিশ সদস্য।

এদিকে বিজিবির সদস্যরা আসার আগেই আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসি চত্ত্বরে অবস্থান নিয়ে কর্মসূচি ঘোষণা করে হলে চলে যায়।

আরও পড়ুন<<>> দেশের ৪ বিভাগে বিজিবি মোতায়েন

এর আগে, সন্ধ্যা ৭টায় বিজিবি সদস্যরা ভিসি চত্ত্বর হয় কেন্দ্রীয় শহীদ মিনার যাওয়ার চেষ্টা করলে শিক্ষার্থীরা তাদের বাধা দেয়। তখন বিজিবি সদস্যরা গাড়ি ঘুরিয়ে চলে যায়।

সরকারি চাকরির নিয়োগে কোটা ব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামে তিনজন, ঢাকায় দুইজন ও রংপুরে একজন রয়েছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে আরও কয়েকশ মানুষ আহত হয়েছেন। কোটা সংস্কার আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ ও ক্ষমতাসীন দলের সমর্থকদের মধ্যে এসব সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়