Apan Desh | আপন দেশ

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৩, ১৬ জুলাই ২০২৪

আপডেট: ২০:৫০, ১৬ জুলাই ২০২৪

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষা স্থগিত

ফাইল ছবি

দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইন্সটিটিউটের শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত থাকবে।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যালয় ও কলেজগামী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সে কারণে শিক্ষা মন্ত্রণালয় আওতাধীন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইন্সটিটিউটসমূহের শ্রেণি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

উল্লেখ্য, সোমবার দুপুর থেকে বিক্ষোভ শুরু করেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের সঙ্গে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগ। বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত থেমে থেমে চলা সংঘর্ষে ৩ শতাধিক শিক্ষার্থী আহত হন। রাত ১০টার পর আন্দোলনকারীরা নতুন কর্মসূচি ঘোষণা করেন। সারা দেশের সব পর্যায়ের শিক্ষার্থী ও সাধারণ মানুষকে তাদের সমর্থনে রাস্তায় নামার আহবান জানান।

আপন দেশ/এমবি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়