Apan Desh | আপন দেশ

শনিবার আসছে নয়া কর্মসূচি, অবরোধের পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৮, ১২ জুলাই ২০২৪

আপডেট: ১৯:১৩, ১২ জুলাই ২০২৪

শনিবার আসছে নয়া কর্মসূচি, অবরোধের পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা

ছবি: আপন দেশ

শনিবার সারা দেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে অনলাইন ও অফলাইন প্রতিনিধি সম্মেলন কোটা সংস্কার আন্দোলনকারীরা। সন্ধ্যা ছয়টায় পরবর্তী কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছেন। শুক্রবার বিকালে শাহবাগ থেকে এ ঘোষণা দেন তারা। 

এর আগে বিকেল ৫টা ২০ মিনিটের বাংলা ব্লকেড’ কর্মসূচিতে পুলিশের হামলা ও বাধার প্রতিবাদে সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিল নিয়ে ফের শাহবাগ মোড় অবরোধ করেন কয়েক হাজার শিক্ষার্থী। প্রায় ঘণ্টাখানেক অবরোধ করে রাখা হয়েছিল শাহবাগ মোড়। 

শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা সেখানে বসে পড়েন। এরপর শিক্ষার্থীরা ‘কোটা না মেধা-মেধা মেধা’,‘আপস না সংগ্রাম-সংগ্রাম সংগ্রাম’,‘আঠারোর পরিপত্র-পুনর্বহাল করতে হবে’,‘কোটাপ্রথা নিপাত যাক-মেধাবীরা মুক্তি পাক’ ইত্যাদি স্লোগান দেন। 

আন্দোলনরত শিক্ষার্থীরা গত ১ জুলাই থেকে ব্লকেড কর্মসূচি পালন করে আসছেন। তিনদিন আধাবেলা ব্লকেডের পাশাপাশি গত বুধবার সর্বাত্মক অবরোধ কর্মসূচিও পালন করেন তারা। বৃহস্পতিবার (১১ জুলাই) এ কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে ‘বাধা ও হামলা’র সম্মুখীন হন শিক্ষার্থীরা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়