Apan Desh | আপন দেশ

শাহবাগ-সায়েন্সল্যাবে ‘বাংলা ব্লকেড’ যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৬, ৮ জুলাই ২০২৪

শাহবাগ-সায়েন্সল্যাবে ‘বাংলা ব্লকেড’ যান চলাচল বন্ধ

ছবি : সংগৃহীত

কোটা বাতিলের এক দফা দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব ও শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে তাতে অংশ নিচ্ছে আশপাশের সাধারণ মানুষও।

সোমবার (৮ জুলাই) বিকেল ৩টা ৫৫ মিনিটের দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনে থেকে একদল শিক্ষার্থী সায়েন্সল্যাব মোড়ে রাস্তা অবরোধ করেন। এর কিছু সময় পরে শিক্ষার্থীদের আরেকটি মিছিল টিএসসি থেকে শাহবাগ মোড় এসে সড়ক অবরোধ করেন।

এর ফলে এলিফ্যান্ট রোড, মিরপুর রোড এবং ধানমন্ডি ২ নম্বর সড়কের যানচলাচল বন্ধ হয়ে গেছে।

আরও পড়ুন <>  ৮ মন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক

এসময় শিক্ষার্থীদেরকে ‘চাকরি তার, মেধা যার’, ‘সংবিধানের মূল কথা, সবার জন্য সমতা’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘মুক্তিযুদ্ধের হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার’সহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে শোনা যায়।

আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, আমাদের এ মুহূর্তে একটাই দাবি। কোটা বাতিল করতে হবে। কারণ, কোটার মাধ্যমে বিশেষ একটি শ্রেণিকে অতিরিক্ত সুযোগ করে দেয়া হচ্ছে। এটা হতে পারে না। এমনটা চলতে দেয়া যায় না।

একদফার কারণ উল্লেখ করে তারা বলেন, একদিকে প্রশ্ন ফাঁস অন্যদিকে কোটা। এভাবে চললে সাধারণ শিক্ষার্থীরা কোথায় যাবে? এ কারণে আমাদের এক দফা এক দাবি, কোটা বাতিল করতে হবে।

অবরোধ চলাকালে স্থানীয় নিউমার্কেট, শাহবাগ থানা ও ট্রাফিক বিভাগের পুলিশ কর্মকর্তাদের অবস্থান করতে দেখা গেছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়