Apan Desh | আপন দেশ

কোটার রায় স্থগিত না হওয়ায় শিক্ষার্থীরা ক্ষুদ্ধ, উত্তাল শাহবাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৯, ৪ জুলাই ২০২৪

আপডেট: ১৪:৩৭, ৪ জুলাই ২০২৪

কোটার রায় স্থগিত না হওয়ায় শিক্ষার্থীরা ক্ষুদ্ধ, উত্তাল শাহবাগ

ছবি: আপন দেশ

কোটা নিয়ে হাইকোর্টের রায় স্থগিত না হওয়ায় বিক্ষোভে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৪ জুলাই) শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে টিএসসি হয়ে শাহবাগে মোড়ে অবস্থান নেয়।

এ সময় আন্দোলনকারীরা ‘সংবিধানের/মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘কোটা প্রথা, বাতিল চাই বাতিল চাই’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’- স্লোগান দেন।

অবরোধে রাজধানীর শাহবাগ এলাকায় যান চলাচল বন্ধ ও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

আরও পড়ুন<<>>মুক্তিযোদ্ধা কোটা বহাল থাকছে চাকরিতে

শিক্ষার্থীরা বলেন, কোটা বাতিল মীমাংসিত ইস্যু। নতুন করে কোটা ফিরিয়ে আনা ছাত্র সমাজের সঙ্গে তামাশা। এ বৈষম্যমূলক কোটা পদ্ধতি মেনে নেয়া হবে না। 

এদিকে কোটা বিরোধী আন্দলনকারীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় শিক্ষার্থীরা।

এর আগে কোটা বাতিলের আন্দোলনে যেতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হলে শিক্ষার্থীদের বাধা দেয়া হয়। পরে শিক্ষার্থীরা বাধা উপেক্ষা করে বের হয়ে পড়েন। এসময় শত শত শিক্ষার্থী হল থেকেই বিক্ষোভ মিছিল শুরু করেন। শিক্ষার্থী শাহবাগে গিয়ে মূল আন্দোলনে যোগ দেন।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়