Apan Desh | আপন দেশ

শিক্ষকদের তৃতীয় দিনের কর্মবিরতি, ঢাবির ক্লাস-পরীক্ষা বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৫, ৩ জুলাই ২০২৪

শিক্ষকদের তৃতীয় দিনের কর্মবিরতি, ঢাবির ক্লাস-পরীক্ষা বন্ধ

ফাইল ছবি

সর্বজনীন পেনশন স্কিমের পরিবর্তে পূর্ববর্তী পেনশন সুবিধা পুনর্বহালের দাবিতে শিক্ষকরা কর্মবিরতি পালন চলমান।  ঢাকা বিশ্ববিদ্যালয়ে টানা তিন দিন ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

একই অবস্থা দেশের ৩৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ৩৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে আজ তৃতীয় দিনের মতো কর্মবিরতি চলছে। কিন্তু সরকারের পক্ষ থেকে এখনো শিক্ষকদের কারও সঙ্গে যোগাযোগ করা হয়নি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক আখতারুল ইসলাম বলেন, দেশের ৩৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে আজ তৃতীয় দিনের মতো কর্মবিরতি চলছে। কিন্তু সরকারের পক্ষ থেকে এখনো শিক্ষকদের কারও সঙ্গে যোগাযোগ করা হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারও বন্ধ রয়েছে। তবে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা গ্রন্থাগারটি চালু রাখার জন্য কয়েক দফায় দাবি জানিয়ে আসছেন।

সরকারি চাকরির জন্য পড়াশোনা করতে লাইব্রেরিতে ভিড় জমান অনেক চাকরিপ্রার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের গ্রন্থাগারিক অধ্যাপক নাসির উদ্দিন মুন্সী বলেন, আপাতত আমরা গ্রন্থাগার খুলতে পারছি না। সাময়িক এ অসুবিধার বিষয়টি বিবেচনা করার শিক্ষার্থীদের আমরা অনুরোধ জানিয়েছি।

আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষ ও বিভাগীয় অফিসগুলো তালাবদ্ধ রয়েছে।

ঢাবির প্রশাসনিক ভবনের কর্মকর্তারাও প্রত্যয় স্কিমের বিরুদ্ধে অবস্থান নেয়ায় সেখানে আনুষ্ঠানিক কার্যক্রম বন্ধ রয়েছে।

অঅপডন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়