Apan Desh | আপন দেশ

এইচএসসি পরীক্ষা রোববার শুরু, কোচিং বন্ধ ১১ আগষ্ট পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৯, ২৮ জুন ২০২৪

আপডেট: ১২:১৯, ২৯ জুন ২০২৪

এইচএসসি পরীক্ষা রোববার শুরু, কোচিং বন্ধ ১১ আগষ্ট পর্যন্ত

ফাইল ছবি

আগামী রোববার থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে । তাই আগামী ১১ আগস্ট পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। প্রশ্নপত্র ফাঁসের গুজবমুক্ত ও নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু, সুন্দরভাবে পরীক্ষার জন্যই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুক্রবার সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য মিলেছে। 

এর আগে, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানিয়েছেন, এবারে ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। গতবারের চেয়ে পরীক্ষার্থী বেড়েছে ৯১ হাজার ৪৪৮ জন। এইচএসসি পরীক্ষা ২০২৪-এর সব পরীক্ষার্থী ২০২৪ সালের পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি অনুযায়ী সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে অংশগ্রহণ করবে। পরীক্ষা শেষে নির্ধারিত সময়ের মধ্যে ফলাফল প্রকাশিত হবে।

সাধারণ শিক্ষা বোর্ড সমূহের তত্ত্বীয় পরীক্ষা ৩০ জুন শুরু হয়ে ১১ আগস্ট শেষ হবে। ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট থেকে শুরু হয়ে শেষ হবে ২১ আগস্ট। মাদরাসা শিক্ষা বোর্ডের তত্ত্বীয় পরীক্ষা ৩০ জুন থেকে শুরু হয়ে ১১ আগস্ট শেষ হবে। ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট শুরু হয়ে ২১ আগস্ট শেষ হবে। কারিগরি শিক্ষা বোর্ডের তত্ত্বীয় পরীক্ষা ৩০ জুন শুরু হয়ে ১৮ জুলাই শেষ হবে। ব্যবহারিক পরীক্ষা ১৯ জুলাই শুরু হয়ে ৪ আগস্ট শেষ হবে।

আপ দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়