Apan Desh | আপন দেশ

সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল নির্মাণ চুক্তি বাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৮, ৮ অক্টোবর ২০২৪

আপডেট: ১২:১৪, ৮ অক্টোবর ২০২৪

সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল নির্মাণ চুক্তি বাতিল

ফাইল ছবি

মহেশখালীতে হতে যাওয়া ভাসমান তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টার্মিনাল নির্মাণ চুক্তি বাতিল করেছে অন্তর্বর্তীকালীন সরকার।

মঙ্গলবার (৮ অক্টোবর) বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) সচিব রুচিরা ইসলাম ও জনসংযোগ কর্মকর্তা তারিকুল ইসলাম খান এ তথ্য জানান।

রুচিরা ইসলাম বলেন, সামিট গ্রুপের সঙ্গে ভাসমান এলএনজি টার্মিনাল (এফএসআরইউ-৩) স্থাপনের চুক্তি বাতিল করেছে অন্তর্বর্তীকালীন সরকার। এ টার্মিনালটি বাংলাদেশের তৃতীয় ভাসমান এলএনজি টার্মিনাল এবং সামিট গ্রুপ পরিচালিত দ্বিতীয় টার্মিনাল হওয়ার কথা ছিল।

আর তারিকুল ইসলাম খান জানান, চুক্তির কিছু শর্তভঙ্গের দায়ে এমন ব্যবস্থা নিয়েছে অন্তর্বর্তী সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

এদিকে সামিট এক বিবৃতিতে গণমাধ্যমকে জানিয়েছে, সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় তারা এফএসআরইউ টার্মিনাল ব্যবহার চুক্তি (টিইউএ) বাতিলের নোটিশ পেয়েছে। তারা মনে করে, এটি অযৌক্তিক এবং পর্যালোচনার জন্য আপিল করা হবে।

এর আগে ৭ অক্টোবর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সামিটের চেয়ারম্যান আজিজ খান ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব ফ্রিজ করেছে বিএফআইইউ।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়