Apan Desh | আপন দেশ

বাজারে সবজি-মুরগির দাম বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০২, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৩:১৮, ২০ সেপ্টেম্বর ২০২৪

বাজারে সবজি-মুরগির দাম বেড়েছে

ছবি: আপন দেশ

সাপ্তাহিক ছুটির দিনে বাজারের সার্বিক অবস্থা খুবই নেতিবাচক। প্রায় সব শাক-সবজির দাম বেড়েছে। একই অবস্থা মুরগির বাজারেও। তবে  বাজার ভিত্তিক পণ্যের দামের ওঠানামা লক্ষ্য করা গেছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর মালিবাগ, মগবাজার ও মৌচাকের বাজার ঘুরে এসব চিত্র দেখা যায়।

বাজার ও মানভেদে প্রতি কেজি বেগুন ৮০-১০০ টাকা, করলা ৬০-৭০ টাকা, ঢেঁড়শ ৫০ টাকা, বরবটি ৬০ টাকা, মুলা ৫০ টাকা, কাঁচুর লতি ৬০-৮০ টাকা এবং পটল ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া পেঁপে ৩০ টাকা, কচুরমুখী ৬০ টাকা, টমেটো ১৬০ টাকা, শিম ২০০ টাকা ও শসা ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

সব সবজির দাম অনেক বেশি। বাজারে প্রতি আঁটি লাউ শাক ৪০ টাকা, পুঁই শাক ৩০ টাকা, লাল শাক ১০ টাকা, পালং শাক ২০ টাকা ও ডাটা শাক ৪০ টাকা আঁটি বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজ ১২০ টাকা, আদা ২৮০ টাকা, রসুন ২২০ টাকা, আলু ৬০ টাকা ও কাঁচা মরিচ ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭৫ থেকে ১৮০ টাকা কেজি। এছাড়াও সোনালি বিক্রি হচ্ছে ২৭০, লাল লেয়ার ৩০০ এবং দেশী মুরগি প্রতি কেজি ৫২০ টাকা। প্রতি ডজন লাল ডিম ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। 

এছাড়া গরুর মাংসের কেজি বিভিন্ন ধরন ভেদে ৭০০ থেকে ৮০০ টাকা, গরুর কলিজা ৭৫০ থেকে ৭৮০ টাকা এবং প্রতি কেজি ১১০০ থেকে ১২০০ টাকা।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়