Apan Desh | আপন দেশ

পাচার অর্থ ফেরত আনতে টাস্কফোর্স: অর্থ উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৮, ৫ সেপ্টেম্বর ২০২৪

পাচার অর্থ ফেরত আনতে টাস্কফোর্স: অর্থ উপদেষ্টা

ছবি: আপন দেশ

পাচার হওয়া অর্থ ফেরত আনতে একটি টাস্কর্ফোস গঠন করা হবে। এ কথা জানিয়েছেন অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। কয়েক মাসের মধ্যে জিনিসপত্রের দাম কমে আসবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের নিজ দফতরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

দৃশ্যমান সংস্কারের ব্যাপারে অর্থ উপদেষ্টা বলেন, অনেক বিষয়ই দৃশ্যমান। যেমন খেলাপি ঋণের বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে। যেসব ব্যাংকের সমস্যা ছিল সেসব ব্যাংক রিঅর্গানাইজ করা হচ্ছে। লিকুইডিটির সমস্যার সমাধান করেছেন গভর্নর।

দেশের ব্যবসা-বাণিজ্য প্রসঙ্গে ড. সালেহউদ্দিন বলেন, আলু, পেঁয়াজের শুল্ক কমিয়ে দিয়েছি। এগুলো যাতে ইনসিওর করে সেটার নির্দেশও দেয়া হয়েছে। এছাড়া মাছ, মাংস, ডিমের বিষয়ে কথা বলেছি। বাজার মনিটরিংয়ের কথা বলেছি। কোনোভাবে রফতানি বেড়ে গেলে জিনিস পত্রের দাম বেড়ে যায়, সেটার নেতিবাচক ইফেক্ট যেন ভোক্তাদের ওপর না পড়ে।

জিনিসপত্রের দাম কমানোর ব্যাপারে অর্থ উপদেষ্টা বলেন, অনেকগুলো কারণে জিনিসপত্রের দাম বেড়ে গেছে। সেটা চট করে টেনে নামিয়ে আনা যাবে না। তবে দৃশ্যমান কমেছে কিনা সেটা কয়েক মাসের মধ্যে দেখতে পারবেন।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়