Apan Desh | আপন দেশ

ব্যবসায় সিন্ডিকেট চলবে না: বাণিজ্য উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০১, ১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৯:১৯, ১ সেপ্টেম্বর ২০২৪

ব্যবসায় সিন্ডিকেট চলবে না: বাণিজ্য উপদেষ্টা

ছবি : সংগৃহীত

সিন্ডিকেট করে ব্যবসা চলবে না। বাংলাদেশে পণ্যের দাম একবার বাড়লে আর সেটা কমে না, সেটা চলতে দেয়া হবে না। একথা বলেছেন বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। 

রোববার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে দেশের পোল্ট্রি খাত সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় শেষে গণমাধ্যমকর্মীদের এসব কথা জানান তিনি।

বাণিজ্য উপদেষ্টা বলেন, বাজারে জিনিসপত্রের দাম একদম হতাশাব্যাঞ্জক না। তবে বাজার যেন সুখকর হয় সে জন্য কাজ করা হচ্ছে।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, ডিম ও মাংস উৎপাদনকারীদের বিদ্যমান সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা হয়েছে। উৎপাদক থেকে খুচরা পর্যায় পর্যন্ত দামের বিরাট ব্যবধান থাকবে না। ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে কিছু সমস্যা রয়েছে। আমরা বলেছি সেগুলো দেখব। ট্যাক্স ও ট্যারিফ এর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উৎপাদক পর্যায়ে ১৮৫ টাকার সোনালি মুরগি ঢাকায় ২৪০ টাকায় বিক্রি হচ্ছে বিষয়ে উপদেষ্টা বলেন, কৃষি বিপণন অধিদফতর এখন থেকে নিয়মিত পণ্যের যৌক্তিক মূল্য নির্ধারণ করে দেবে। ভোক্তা অধিকার অধিদফতর ও প্রতিযোগিতা কমিশন বাজার মনিটরিং করবে। উৎপাদনকারীরা বলেছেন, তারা উৎপাদন বাড়াবেন। আবার বিপণনেরও কিছু মিস ম্যানেজমেন্ট রয়েছে সেটা নিয়েও আলোচনা হয়েছে।

বাণিজ্য উপদেষ্টা বলেন, জ্বালানি তেলের দাম ইতোমধ্যে কমেছে। ব্যবসায়ীদের বলেছি, পরিবহন ব্যয় কমবে। অন্যান্য ব্যয়ও কমবে সেটা আপনাদের উৎপাদিত পণ্যে রিফ্লেক্ট করেন।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়