Apan Desh | আপন দেশ

দেশের রিজার্ভ আর কমবে না: গভর্নর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৯, ২৮ আগস্ট ২০২৪

দেশের রিজার্ভ আর কমবে না: গভর্নর

ফাইল ছবি

দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ আর কমবে না বলে মনে করছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. আহসান এইচ মনসুর। বুধবার (২৮ আগস্ট) দুপুরে বাংলাদেশ ব্যাংকে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

গভর্নর বলেন, ‌‌রিজার্ভ আর কমবে না, বরং বাড়ার সম্ভাবনা আছে। আমরা আর ডলার বিক্রি করছি না। আমাদের লক্ষ্য হলো রিজার্ভ ঠিক রেখে আমদানি-রফতানির স্বাভাবিক প্রক্রিয়া বজায় রাখা। আমরা বিজনেস কমিউনিটির সঙ্গে যোগাযোগ করে মনিটরিং ব্যবস্থা জোরদার করার চেষ্টা করছি।

গভর্নর আরও বলেন, দেশের ব্যাংকখাতে ব্যাপক লুটপাটে এস আলম গ্রুপের সম্পদ যেনো কেউ কিনতে না চায় সেজন্য আহ্বান জানাচ্ছি। আমরা এটা আইনিভাবে দেশের জন্য ব্যবহার করবো। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে এভাবে কেউ ব্যাংক দখল করতে পারে তার নজির কোথাও নেই।
 
গভর্নর জানান, ইসলামী ব্যাংকের মালিকানা আপাতত সরকার তথা জনগণের। যে বোর্ড দেয়া হয়েছে তারা যেন সঠিকভাবে কাজ করে। কোনো অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবে না। প্রয়োজনে বোর্ড পরিবর্তন করা হবে। রাজনৈতিক সংস্কার হলে ব্যাংক খাতেও সুশাসন প্রতিষ্ঠা সম্ভব হবে।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়