Apan Desh | আপন দেশ

অর্থনীতিকে দ্রুত গতিশীল করা আমাদের লক্ষ্য: অর্থ উপদেষ্টা

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪০, ১০ আগস্ট ২০২৪

অর্থনীতিকে দ্রুত গতিশীল করা আমাদের লক্ষ্য: অর্থ উপদেষ্টা

ছবি: ফাইল ছবি

অন্তর্বর্তীকালীন সরকারের অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, বিভিন্ন কারণেই দেশের অর্থনীতি শ্লথ হয়ে পড়েছে। আমাদের লক্ষ্য হবে অর্থনীতিকে যত দ্রুত সম্ভব গতিশীল করা। 

কারণ অর্থনীতি স্তব্ধ হয়ে গেলে সেটা চালু হওয়া বেশ কঠিন। আমরা অর্থনীতিকে স্তব্ধ হতে দিতে চাই না। উপদেষ্টা হিসেবে শপথ নেয়ার পর শনিবার (১০ আগষ্ট) সচিবালায় সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অর্থনীতিতে নানান ধরনের সমস্যা রয়েছে। ব্যাংকের সমস্যা রয়েছে, মূল্যস্ফীতি সমস্যা রয়েছে। আরও অনেক অনেক ধরনের জটিলতা আছে। সবক্ষেত্রেই কাজ করতে হবে।

অর্থ উপদেষ্টা বলেন, দেশের ক্রান্তিকালে আমাদের দায়িত্ব দেয়া হয়েছে। এ সময় শুধু আইন-শৃঙ্খলা পরিস্থিতি বা নিরাপত্তা ব্যবস্থা নয়- ব্যাংক খোলা, বন্দর চালু করাসহ অন্য সবকিছুই সমানভাবে গুরুত্ব দিয়ে আমাদের করতে হবে।

গভর্নরের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে অর্থ উপদেষ্টা বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদটি সেনসেটিভ। তিনি পদত্যাগপত্র দিয়েছেন, এটি ঠিক। এ বিষয়ে এখনই কিছু বলছি না। আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

অর্থপাচার প্রসঙ্গে জানতে চাইলে সাবেক এ গভর্নর বলেন, তথ্যপ্রমাণ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়