Apan Desh | আপন দেশ

ব্যাংকের এটিএম বুথে টানা মিলছে না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৬, ১৬ জুন ২০২৪

আপডেট: ১৬:৩২, ১৬ জুন ২০২৪

ব্যাংকের এটিএম বুথে টানা মিলছে না

ফাইল ছবি

রাজধানীসহ বিভিন্নস্থানে ব্যাংকের এটিমে বুথে টাকা মিলছে না। বুথে বুথে ঘুরছেন গ্রাহকরা। ভোগান্তিতে পড়েছেন গ্রাহকরা। অনেক গ্রাহক নিরাপত্তা কর্মীদের ওপর ক্ষোভ ঝাড়ছেন।

জানা যায়, আক্রাম হোসেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। বাসা রাজধানীর মগবাজারে। দুজনে মিলে কোরবানি দেয়ার সিদ্ধন্ত নেন। রোববার (১৬ জুন) সকালে খিলগাঁও পশুর হাট থেকে একটি গরু কেনেন। গরু কেনার পর দু’জনই বাজারের পাশে এটিএম বুথে ছুটেন টাকা তোলার জন্য। আশপাশের কয়েকটি এলাকায় গিয়েও কেউই টাকা তুলতে পারেননি। গরু কিনে ভোগান্তিতে পড়তে হয়েছে তাদের। টাকা না পেয়ে অন্যজন ধেকে ধারে টাা নিয়ে গরুর দাম পরিশোধ করতে হয়েছে তাদের। 

রাজধানীর টিকাটুলিতে বসবাস করেন আসলাম আহমেদ। রোববার সকালে তিনি স্ত্রীকে নিয়ে গুরুতর অসুস্থ নিকটাত্মীয়কে দেখতে যান মোহাম্মদপুর এলাকায়। চারটি এটিএম বুথে গিয়েও তিনি টাকা তুলতে পারেননি। স্ত্রীকে নিয়ে চরম বিড়ম্বনায় শিকার হন আসলাম।

এমন পরিস্থির মুখে শুধু আক্রাম হোসেনরাই পড়েননি, আরও শত শত গ্রাহককে টাকার জন্য বিভিন্ন এলাকার এটিএম বুথে ছুটোছুটি করতে দেখা গেছে। এটিএম বুথে গিয়ে টাকা তুলতে না পারার দুর্ভোগের বিবরণ দিয়ে আক্রাম হোসেন বলেন, ভাই জীবনে এমন বিড়ম্বনার মধ্যে কখনো পড়েছি বলে মনে নেই। আমরা কোরবানির সিদ্ধান্ত নিয়ে হাটে গুরু কিনতে গিয়েছিলাম। গরু কেনার পর পার্শ্ববর্তী এটিএম বুথ থেকে টাকা তুলে দেবো ভেবেছিলাম। কিন্তু গরু কেনার পর প্রায় দুই ঘন্টা ধরে বিভিন্ন এলাকার বুথে গিয়েও কেউই টাকা তুলতে পারিনি। পরে ধারে টানা নিতে হয়েছে। এমন তো কথা ছিল না। 

গ্রাহকদের অভিযোগের প্রেক্ষিতে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, অধিকাংশ এটিএম বুথেই ‘এই বুথে টাকা নেই’ পোস্টার সাঁটানো রয়েছে। কোথাও কোথাও পোস্টার না থাকলেও এটিএম বুথগুলোতে টাকা নেই বলে গ্রাহকদের জানিয়ে দিচ্ছেন নিরাপত্তাকর্মীরা। গ্রাহক ব্যাংকে তার গচ্ছিত অর্থ অটোমেটেড টেলার মেশিন বা অটোমেটিক টেলার মেশিনের (এটিএম) মাধ্যমে তুলতে নিরাপদ ও স্বাচ্ছন্দ্যবোধ করেন। প্রয়োজন অনুযায়ী যে কোনো সময় এটিএম বুথ থেকে টাকা তোলার সুযোগ থাকায় গ্রাহকরা ব্যাংকের শাখায় না গিয়ে বুথগুলোতেই যাচ্ছেন টাকা তুলতে। তবে এবারের কোরবানির ছুটিতে টাকা তুলতে গিয়ে সীমাহীন বিড়ম্বনায় পড়তে হচ্ছে বলে জানান গ্রাহকরা।

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়