Apan Desh | আপন দেশ

সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৮, ৮ অক্টোবর ২০২৪

আপডেট: ১৯:৩৯, ৮ অক্টোবর ২০২৪

সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু

ফাইল ছবি

সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা-১১ আসনের সাবেক এমপি মজিবুল হকের বিপুল পরিমাণ অবৈধ সম্পদ। অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এছাড়াও কুমিল্লা-৬ আসনের সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন ও তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র তাহসিন বাহার সূচনা এবং সাবেক স্থানীয় সরকারমন্ত্রীর পিএস মো. কামাল হোসেনের বিরুদ্ধেও দুর্নীতির অনুসন্ধান চালাবে দুদক। মঙ্গলবার (৮ অক্টোবর) দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম এ তথ্য জানান। 

তিনি জানান, মজিবুল হক টেন্ডার বাণিজ্য, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে রেলওয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাৎ করেছেন। নিজের ও পরিবারের সদস্যদের নামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করেছেন। এমনটা উল্লেখ করে অনুসন্ধান ও তদন্তের দাবিতে দুদকে অভিযোগ করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জিয়া উদ্দিন। সে অভিযোগ আমলে নিয়ে সাবেক এ মন্ত্রীর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের বিষয়টি অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুদক।

অন্যদিকে, আ ক ম বাহাউদ্দিন ও তার মেয়ে তাহসিন বাহার সুচনা এবং মো. কামাল হোসেনের বিরুদ্ধেও ক্ষমতার অপব্যবহার, নিয়োগ বাণিজ্য, টেন্ডারবাজি, নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে দুদকে। বিদেশে অর্থ পাচারসহ নিজেদের নামে ও পরিবারের সদস্যদের নামেও শত শত কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে দুদকের গোয়েন্দা অনুসন্ধানে উঠে এসেছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়