Apan Desh | আপন দেশ

রাস্তায় পড়ে থাকা আসাদুজ্জামান খানের ল্যান্ড ক্রুজার জব্দ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২২, ১৯ আগস্ট ২০২৪

রাস্তায় পড়ে থাকা আসাদুজ্জামান খানের ল্যান্ড ক্রুজার জব্দ

ছবি: আপন দেশ

ধানমন্ডির রাস্তায় পড়ে থাকা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের টয়োটা ল্যান্ড ক্রুজার জব্দ করেছে পুলিশ। বিআরটিএ রেজিস্ট্রেশন অনুযায়ী, আনুমানিক দুই কোটি টাকা মূল্যের ল্যান্ড ক্রুজার গাড়িটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নামে নিবন্ধিত।

জানা গেছে, রোববার (১৮ আগস্ট) সকাল থেকে গাড়িটি ধানমন্ডির একটি রাস্তায় পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। পরবর্তীতে সোমবার (১৯ আগষ্ট) ভোরে একটি র‍্যাকার গাড়ির সাহায্যে এটিকে ধানমন্ডি থানায় নিয়ে যায় পুলিশ।

বিআরটিএ রেজিস্ট্রেশন অনুযায়ী, আনুমানিক দুই কোটি টাকা মূল্যের টয়োটা ল্যান্ড ক্রুজার গাড়িটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নামে নিবন্ধিত। এর রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো ঘ-২১-৮৪৫৬ এবং টিআইএন নম্বর ৫১১১১১২৫৫০৫৬।

স্থানীয় বাসিন্দারা জানান, রোববার সকাল থেকে গাড়িটি ধানমন্ডির বাইতুল আমান মসজিদের সামনের রাস্তায় আনলক অবস্থায় পড়ে ছিল। গাড়ির মালিকের খোঁজ না থাকায় তখন আশেপাশের মানুষজনের সন্দেহের সৃষ্টি হয়। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে শুরু হয় আলোচনা। পরে বিভিন্ন নথি ও ছবির মাধ্যমে অনেকে নিশ্চিত হন যে গাড়িটির মালিক আসাদুজ্জামান খান কামাল।

গাড়িটির রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন, এবং ফিটনেস সার্টিফিকেট অনুযায়ী, এটি ২০২২ সালের ৩১ জুলাই বিআরটিএর মিরপুর অফিস থেকে নিবন্ধিত হয়েছে। গাড়িটির ফিটনেস মেয়াদ রয়েছে ২০২৭ সালের ৩ জানুয়ারি পর্যন্ত। এছাড়া, আয়কর নথি অনুযায়ী, আসাদুজ্জামান ২০২২-২৩ এবং ২০২৩-২৪ অর্থবছরে আয়কর হিসেবে ৪ লাখ ৫০ হাজার টাকা পরিশোধ করেছেন।

এদিকে, দুর্নীতি দমন কমিশন (দুদক) বর্তমানে আসাদুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্ত করছে।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার নির্দেশ দিয়েছে, যাতে তিনি দেশীয় বা আন্তর্জাতিকভাবে কোনো লেনদেন করতে না পারেন।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়