Apan Desh | আপন দেশ

বেঙ্গলের চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের চার্জশীট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১০, ১১ জুলাই ২০২৪

আপডেট: ২২:০৫, ১১ জুলাই ২০২৪

বেঙ্গলের চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের চার্জশীট

ফাইল ছবি

বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান আবুল খায়ের লিটুর বিরুদ্ধে চার্জশীট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রায় ৯১ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনেছে দুদক। 

তদন্তকালে আবুল খায়ের লিটু ১২ লাখ ৪১ হাজার ৮৩৭ টাকার সম্পদের তথ্য গোপন করে। ৯০ কোটি ৩২ লাখ ৩০ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন এমন প্রমাণ পায় দুদক।

এজন্য দুদক আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারায় বিজ্ঞ আদালতে বিচারার্থে চার্জশীট দাখিলের সুপারিশ করে সাক্ষ্য-স্মারক দাখিল করা হয়। পরে কমিশন আবুল খায়েরের বিরুদ্ধে চার্জশীট দাখিলের অনুমোদন দেয়।

এছাড়া ২ কোটি ৫২ লাখ ৬৭ হাজার ৮৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন। এ তথ্য গোপন করায় আবুল খায়েরের স্ত্রী মহুয়া খায়েরের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মহুয়া খায়ের কর্তৃক দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৬ কোটি ৬৬ লাখ ২৫ হাজার ৭৪৮ টাকার সম্পদ অর্জনের ঘোষণা দিয়েছেন। কিন্তু সম্পদ বিবরণী যাচাইকালে দেখা যায়, তিনি ৭ কোটি ৪১ লাখ টাকার সম্পদ অর্জন করেছেন। বিপরীতে তার বৈধ আয়ের উৎস পাওয়া গেছে ৪ কোটি ৭১ লাখ টাকা।

আপন দেশ/কেএইচ/এমবি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়