Apan Desh | আপন দেশ

সার কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা, আত্মসাত ৬৭ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫০, ৭ জুলাই ২০২৪

সার কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা, আত্মসাত ৬৭ লাখ টাকা

খোন্দকার মুহাম্মদ ইকবাল ও তার স্ত্রী হালিমা

ভুয়া বিল ভাউচারের মাধ্যমে ৬৭ লাখ টাকার বেশি আত্মসাতের অভিযোগে খোন্দকার মুহাম্মদ ইকবালের বিরুদ্ধে। শাহজালাল ফার্টিলাইজারের সাবেক প্রধান হিসাবরক্ষক। তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৭ জুলাই) দুদক কর্মকর্তা নূর-ই-আলম বাদী হয়ে সংস্থাটির সিলেট সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন। দুদকের উপপরিচালক আকতারুল ইসলাম মামলা অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, তার বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে। তিনি ৬৭ লাখ ৭৭ হাজার ১২০ টাকা আত্মসাত করেছেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি খোন্দকার মুহাম্মদ ইকবাল প্রতারণা করেছেন। জালিয়াতির মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের অনুকূলে নির্মাণকাজ, দাফতরিক কাজ সম্পাদন ও ভ্রমণ ভাতা বিলের নামে ভুয়া বিল তৈরি করেছেন।

শাহজালাল ফার্টিলাইজার প্রকল্পের অনুকূলে ১৭টি ভুয়াবিলের মাধ্যমে জনতা ব্যাংক লিমিটেডের থেকে ১৭ টি চেকের মাধ্যমে ৬৭ লাখ ৭৭ হাজার ১২০ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়