Apan Desh | আপন দেশ

বেনজীরের পাসপোর্ট নিয়ে মুখ খুললেন ৮ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৪, ২৫ জুন ২০২৪

আপডেট: ১৭:৫৯, ২৫ জুন ২০২৪

বেনজীরের পাসপোর্ট নিয়ে মুখ খুললেন ৮ কর্মকর্তা

ফাইল ছবি

সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাতটি পাসপোর্টের সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জিজ্ঞাসাবাদে পাসপোর্ট অধিদফতরের ৮ কর্মকর্তা এ কথা স্বীকার করেছেন। এছাড়া, তার আরও দুইটি পাসপোর্ট রয়েছে বলে দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

মঙ্গলবার (২৫ জুন) সকালে দুদকের তলবে সংস্থাটির কার্যালয়ে যান তারা। এর মধ্যে চারজন পরিচালক, একজন উপ-পরিচালক ও দুজন উপ-সহকারী পরিচালক। দুদকের উপ-পরিচালক মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি দল তাদের জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে।

সূত্রে জানা গেছে, বেনজীরের সাতটি পাসপোর্টের মধ্যে কয়েকটি পাসপোর্টের নম্বর হলো- E0017616, AA1073252, BC0111070, BM0828141 ও 800002095। এছাড়া, আরও দুইটি পাসপোর্ট রয়েছে।

বেনজীরের বিরুদ্ধে অভিযোগ, দুর্নীতির দায়ে অভিযুক্ত এ সাবেক আইজিপি বেসরকারি চাকরিজীবী পরিচয়ে সাধারণ পাসপোর্ট তৈরি করেছেন। এক্ষেত্রেও আশ্রয় নিয়েছেন নজিরবিহীন জালিয়াতির। কিন্তু নবায়নের সময় ধরা পড়লে বেনজীরের সেই পাসপোর্ট আটকে দেয় পাসপোর্ট অধিদফতর। চিঠি পাঠানো হয় র‍্যাব সদর দফতরে। কিন্তু অবৈধ প্রভাব খাটিয়ে সব ব্যবস্থা করে ফেলেন সাবেক আইজিপি। পাসপোর্ট অফিসে না গিয়ে নেন বিশেষ সুবিধাও।

চাকরিজীবনের শুরু থেকে এখন পর্যন্ত তিনি সরকারি চাকরিজীবী পরিচয়ে নীল রঙের অফিসিয়াল পাসপোর্ট করেননি। সুযোগ থাকার পরও লাল পাসপোর্ট নেননি বলে জানা গেছে।

এদিকে, বেনজীর আহমেদ ও তার স্ত্রী, দুই মেয়েকে দুদক থেকে দুই দফা তলব করা হয়। কিন্তু তারা হাজির হননি। নিজেরা হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে লিখিত বক্তব্য পাঠিয়েছেন তারা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়