Apan Desh | আপন দেশ

‘পাহারা বসিয়ে কোনো উৎসবই আনন্দময় হয় না’

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪১, ৭ অক্টোবর ২০২৪

‘পাহারা বসিয়ে কোনো উৎসবই আনন্দময় হয় না’

ছবি: আপন দেশ

পাহারা বসিয়ে কোনো উৎসবই আনন্দময় হয় না। এ মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মিজ ফরিদা আখতার।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিনি এসব কথা বলেন। 

ফরিদা আখতার বলেন, পূজার জন্য সামাজিক একটা পরিবেশ তৈরি করতে হবে। তাহলে শান্তিপূর্ণভাবে পূজার আনন্দটা উপভোগ করা যাবে। পূজা চলাকালে বিদ্যুৎ বিভ্রাট যেন না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। এসময় তিনি নামাজের সময় মাইক বন্ধ রাখার অনুরোধ জানান।

ফরিদা আখতার আরও বলেন, বাংলাদেশ একটা সম্প্রীতির দেশ। আমিও মনে করি দেশে সংখ্যালঘু বলে কিছু নেই। সবাই আমরা একটা পরিবার। আশা করি আমরা সুন্দর একটা পূজা উদ্‌যাপন করতে পারবো। 

তিনি বলেন, চট্টগ্রামে আমার বাড়ি হলেও অনেকে বলেন, টাঙ্গাইল আমার বাপের বাড়ি। ১৯৮৭ সাল থেকে আমি টাঙ্গাইলে কাজ করার সুবাদে এটা হয়েছে। 

জেলা প্রশাসক শরীফা হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- টাঙ্গাইলের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম সানতু, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শিহাব রায়হান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) এএম জহিরুল হায়াত, জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার গুন ঝন্টু,  শ্রী শ্রী কালিবাড়ি  টাঙ্গাইলের  সাধারণ সম্পাদক  বীর মুক্তিযোদ্ধা  জীবন কৃষ্ণ চৌধুরি, সদর উপজেলা পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি চিত্তরঞ্জন সরকার, সাধারণ সম্পাদক দীলিপ কুমার দাস, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।
ওই মতবিনিময় সভায় জেলা ও ১২টি উপজেলার পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদক, হিন্দু ধর্মীয় বিভিন্ন সংগঠনের প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়